debopriya_picদেবপ্রিয়া মুখার্জি

দুর্গাপুজোয় অষ্টমীর দিনটা সম্পূর্ণ বাঙালিয়ানায় ভরপুর। এদিন যেন ড্রেসকোডই হয়ে যায় মেয়েদের জন্য শাড়ি এবং ছেলেদের পাঞ্জাবি। তাই এদিনের ভোজনেও বাঙালিয়ানার ছোঁয়া অবশ্যই থাকতে হবে। অষ্টমীর সকালে অঞ্জলি দিয়ে, ঠাকুর দেখে সোজা চলে যান ‘ওহ্ ক্যালকাটা’য়।
oh-calcutta

এই রেস্টুরেন্টের দু’টি আউটলেট। একটি সায়েন্স সিটি এরিয়ায় সিলভার স্প্রিং আর্কেডে, অপরটি এলগিন রোডের ফোরাম মলে। জিভে জল আনা নানা ধরনের বাঙালি খাবার এই রেস্টুরেন্টে পাবেন।  আর এখানে গেলে অবশ্যই অর্ডার করবেন ডাব চিংড়ি। চিংড়ি, ইলিশ এবং অন্যান্য মাছেরও অনেক ধরনের সুস্বাদু প্রিপারেশন পাবেন এখানে। সঙ্গে রয়েছে গোবিন্দভোগ এবং বাসমতি চালের ভাত, প্লেন পোলাও, মুর্গ মরিচ পোলাও ইত্যাদি। ভাপা সন্দেশ এবং মিষ্টি দই দিয়েই শেষ হোক অষ্টমীর দুপুরের আহার। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ১৫০০ টাকা। এটুকু বলতে পারি, অসাধারণ অ্যাম্বিয়েন্সে জমে উঠবে অষ্টমীর দুপুর।

ocen-grill

অষ্টমীর রাত আমাদের কাছে সবচেয়ে স্পেশাল। প্রত্যেক বছর সবচেয়ে ভালো জামাটা আমরা অষ্টমীর রাতের জন্যই তুলে রাখি। তাই এই স্পেশাল রাতে জন্য রেষ্টুরেন্টের সিলেকশনটাও স্পেশাল হতে হবে। অষ্টমীর রাতের জন্য সিলেক্ট করা যেতেই পারে ‘ওসন গ্রিল’কে। সল্টলেক সেক্টর ৫-এর এই থিমড রেষ্টুরেন্টে রয়েছে সি-ফুড, নর্থ ইন্ডিয়ান, এশিয়ান এবং কন্টিনেন্টাল ক্যুইজিন। এখানে ব্যুফেও অ্যাভেলেবল। স্যুপ, স্যালাডের সাথে এখানে ইন্ডিয়ান ক্যুইজিনের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের কারি, কোর্মা এবং টিক্কা মশালা। এশিয়ান ক্যুইজিনের মধ্যে পাবেন জেসমিন রাইস, মালেশিয়ান চিকেন কারি, মোঙ্গলিয়ান চিলি ফিস ইত্যাদি। এছাড়াও পাবেন সি-ফুড অর্থাৎ চিংড়ি, কাঁকড়া, স্যমন, স্কুইড এবং অক্টোপাসের একাধিক সুস্বাদু প্রিপারেশন। এখানে দ’জনের জন্য খরচ প্রায় ১৫০০ টাকা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন