Debopriya Mukherjee
দেবপ্রিয়া মুখার্জি

কখনও প্রখর রোদ, কখনও আকাশ কালো করা মেঘ, কখনও বিদঘুটে গরম তো কখনও প্রাণ জুড়িয়ে দেওয়া পরম তৃপ্তির বৃষ্টি – এখন প্রকৃতির খামখেয়ালিপনা বোঝা বড়ই কঠিন। আর এই প্রকৃতির সাথে পাল্লা দিয়েই পরিবর্তিত হচ্ছে আমাদের মুড। এই ভালো তো এই খারাপ – মুডকে নিজেদের কন্ট্রোলে রাখতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। এই বিপদ থেকে বাঁচতে হলে আপনাকে নিজের জন্য একটু সময় বের করে নিজেকে প্যাম্পার করতে হবে। আপনার মুডও কিন্তু সেটাই চাইছে। আপনার যা করতে ভালো লাগে সেটাই করুন। আর পেটপুজো করার প্ল্যান করতে চাইলে খবর অনলাইন সর্বদা আপনাদের সাহায্য করতে তৈরি। ভালো-মন্দ খেয়ে নিজেদের প্যাম্পার করার জন্য আজ দু’টো রেস্তোরাঁর সন্ধান রইল আপনাদের জন্য।

kaffiesta

ক্যাফিয়েস্তা স্টেক

সাদার্ন অ্যাভিনিউয়ের কাছে কেয়াতলায় ক্যাফিয়েস্তা স্টেক মন ভালো করার জন্য আদর্শ জায়গা। জায়গাটি ছোটো হলেও এখানকার অ্যাম্বিয়েন্সের একটা আলাদা মাধুর্য আছে যা মনকে ভালো করে দেয়। এখানে আপনারা আমেরিকান এবং ইতালিয়ান ক্যুইজিনের নানা ধরনের খাবার পাবেন। স্টার্টারে রয়েছে নাচোস যা আপনাকে আপনার পছন্দমতো টপিংস দিয়ে সার্ভ করা হবে, রয়েছে ডিপ ফ্রায়েড ম্যাক-চিজ বল, ব্রুসেতা, স্টাফড পোটাটো, স্পাইসি চিকেন উইংস, লেমনগ্রাস চিকেন, আপেল অ্যান্ড শ্রিম্প ফ্রিটার্স, প্রন ইন ব্ল্যাঙ্কেট, টেম্পুরা শ্রিম্প ইত্যাদি। ক্যাফিয়েস্তা স্পেশাল বউলের মধ্যে রয়েছে গোয়ান প্রন কারি, চিলি বিফ, বাটার চিকেন, চিলি পর্ক, ফিশি বউল ইত্যাদি। এখানে নানা ধরনের স্টেক প্রিপারেশনও রয়েছে আপনাদের জন্য। টেন্ডারলয়েন স্টেক, চিকেন স্ট্রগনফ, গ্রিলড ফিশ স্টেক ইত্যাদি। এ ছাড়াও স্যালাড, পাস্তা, রিসোতো, বার্গার ইত্যাদি পদের রকমফের তো রয়েইছে। এই সব কিছুর সঙ্গে গলা ভেজানোর জন্য রয়েছে শেক এবং মোজিতো। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৯০০ টাকা।

তামারা

tamara

নিউটাউনে পিপল ট্রি হোটেলে অবস্থিত তামারা হল মন ভালো করার অপর একটি আদর্শ ঠিকানা। এখানে যদিও খরচ একটু বেশি। দু’জনের জন্য খরচ প্রায় ১৮০০ টাকা। লাঞ্চের জন্য ব্যুফের ব্যবস্থাও রয়েছে। ব্যুফেতে খেতে চাইলে খরচ পড়বে কর ছাড়া মাথাপিছু ৬৯৯ টাকা। নর্থ ইন্ডিয়ান, চাইনিজ, মেক্সিকান, থাই এবং কন্টিনেন্টাল ক্যুইজিন পেয়ে যাবেন এখানে। ওয়েস্টার্ন স্টার্টারের মধ্যে পাবেন ইতালিয়ান ফিশ পিকাটা, বারবিকিউ বেকন র‍্যাপড চিকেন, দ্য আলটিমেট মেক্সিকান চিকেন কোয়াসাডিলাস, চিকেন আ লে গ্রিক ইত্যাদি। ইন্ডিয়ান স্টার্টারের মধ্যে রয়েছে তন্দুরি পমফ্রেট, মুর্গ টিক্কা পেশওয়ারি, মটন চাপলি কাবাব ইত্যাদি। এ ছাড়াও রয়েছে নানা ধরনের স্যালাড, স্যুপ এবং প্ল্যাটার। ওয়েস্টার্ন মেন কোর্সের মধ্যে রয়েছে পমফ্রেট রিসিয়াডো, গ্রিলড ভেটকি সিজলার, হার্ব গ্রিলড চিকেন অ্যান্ড ওনিয়ন স্টেক, চার গ্রিলড সিল্যান্ত্রো চিকেন, গ্রিলড টাইগার প্রন, মিক্স মিট গ্রিল, বারবিকিউ পর্ক ইত্যাদি। ইন্ডিয়ান মেন কোর্সের মধ্যে পাবেন সরষে ইলিশ, ফিশ বেগম বাহার, সরষে পালং চিংড়ি, ডাব চিংড়ি, কাশ্মীরি মটন রোগানজোশ, মুর্গ টিক্কা লাবাবদার, মুর্গ মেথি মালাই, আফগানি মুর্গ ভর্তা ইত্যাদি। এ ছাড়াও পাবেন বিরিয়ানি, পোলাও, নুডলস এবং ফ্রায়েড রাইসের জিভে জল আনা নানা পদ। সব শেষে মিষ্টিমুখের জন্য রয়েছে ক্রিম ক্যারামেল উইথ ফ্রেশ ফ্রুট অ্যান্ড ভ্যানিলা আইসক্রিম, ওয়ালনাট ফাজ ব্রাউনি, চকোলেট মন্টেকার্লো, মিঠাই প্ল্যাটার ইত্যাদি।

আশা করি ক্যাফিয়েস্তা স্টেক এবং তামারা, এই দু’টি জায়গাই আপনাদের পছন্দের তালিকায় জায়গা করে নেবে। ভালো থাকুন। সুস্থ থাকুন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here