debopriya_picদেবপ্রিয়া মুখার্জি

যদিও কথাতেই আছে ‘মাছে-ভাতে বাঙালি’, তবুও বলতে হয় আজ আর বাঙালি মাছ-ভাতের মধ্যে সীমাবদ্ধ নেই। দেশ-বিদেশের নানা ধরনের খাবার চেখে দেখতে আজ তাঁরা যথেষ্ট আগ্রহী। যদিও চাইনিজ খাবার অনেক আগেই বাঙালির মনে জায়গা করে নিয়েছে। এখন ধীরে ধীরে ইতালিয়ান, মেক্সিকান, কন্টিনেন্টাল খাবারও নিজেদের জায়গা তৈরি করছে। খাবার নিয়ে এক্সপেরিমেন্ট করতে চাওয়া খাদ্যপ্রেমীদের জন্য কলকাতা শহরের বুকেই তৈরি হয়েছে এবং হচ্ছে নানা ধরনের রেস্তোরাঁ। আর সেই সব রেস্তোরাঁর হদিশ দিতেই আপনাদের সামনে হাজির হয়েছি আমরা।

santa'sfantasea2

আজ যে রেস্তোরাঁর কথা আপনাদের বলব তার নাম সান্টাস ফ্যান্টাসি। কলকাতায় এই রেস্তোরাঁর দু’টো আউটলেট আছে। একটি সল্টলেকে, আর একটি গোলপার্কে। সি-ফুড এবং ট্রাইবাল ফুড অর্থাৎ আদিবাসী খাবারে এই রেস্তোরাঁর জুড়ি মেলা ভার।  সি-ফুডের মধ্যে এখানে পাবেন চিংড়ি, কাঁকড়া, স্কুইড, অক্টোপাস এবং সামুদ্রিক নানা ধরনের মাছের একাধিক প্রিপারেশন। সাথে মোমো, নুডল্‌স তো আছেই।

santa'sfantasea3

এই রেস্তোরাঁয় গেলে যে ডিশ আপনারা অবশ্যই অর্ডার করবেন সেটি হল বাঁশপোড়া মাটন। এই আদিবাসী খাবারটি সান্টাস ফ্যান্টাসির অন্যতম আকর্ষণ। এ ছাড়াও আদিবাসী খাবারের মধ্যে রয়েছে মাছ, চিকেন, রাইস, চাপাটির নানা ধরনের ট্রাইবাল প্রিপারেশন। খরচও খুব বেশি নয়। এই রেস্তোরাঁয় খরচ দু’জন ব্যক্তির ৭০০ টাকা।

santa'sfantasea4

santa'sfantasea5

একটু অন্য রকম রেস্তোরাঁর হদিশ পেলেন তো? তা হলে আর দেরি কীসের? উইকএন্ডে নতুন ধরনের খাবার উপভোগ করতে ঘুরে আসুন সান্টাস ফ্যান্টাসি।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here