resturent for bhaifota
Debopriya Mukherjee
দেবপ্রিয়া মুখার্জি

ভাইফোঁটা, ভাই-বোনের সম্পর্ককে আরও মজবুত করার উৎসব। ভাইদের কপালে চন্দনের ফোঁটা দিয়ে, মন্ত্র পড়ে, ভাইদের সামনে  মিষ্টির প্লেট সাজিয়ে দেওয়ার মধ্যে দিয়েই বোনেরা পালন করে ভাইফোঁটা। কিন্তু প্রতি বছরের মতো এই বছরেও একাধিক মিষ্টি না দিয়ে প্লেটটা যদি একটু অন্য রকম ভাবে কাস্টমাইস করা যায় তা হলে কেমন হয়? এই যেমন ধরুন একটা মিষ্টি দিলেন, তার সাথে দিলেন ফ্লেভারড আইসক্রিম রোল, একটা শেক, একটা ফ্লেভারড ক্রিম কাপকেক আর একটা ওয়াফল্। জিভে জল আসছে নিশ্চয়ই! তা হলে আর দেরি না করে কলকাতার কয়েকটি সেরা ডেসার্ট পার্লারের সন্ধান দিয়ে দিই আপনাদের।

belgian welle

দ্য বেলজিয়ান ওয়াফল্ কোম্পানি

কলকাতায় সেরার সেরা ওয়াফল্ খেতে হলে আপনাকে অবশ্যই চলে যেতে হবে এলগিন রোডের দ্য বেলজিয়ান ওয়াফল্ কোম্পানিতে। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ২৫০ টাকা। হানি বাটার ওয়াফল্, রেড ভেলভেট ওয়াফল্, স্ট্রবেরি ক্রিমচিজ এবং ব্লুবেরি ক্রিমচিজ ওয়াফল্ ইত্যাদি বিভিন্ন ধরনের ওয়াফলের আইটেম পেয়ে যাবেন দ্য বেলজিয়ান ওয়াফল্ কোম্পানিতে।

frollz

ফ্রল্জ

ভাইকে ইনোভেটিভ আইসক্রিম দিয়ে ইমপ্রেস করতে চাইলে অবশ্যই ঢুঁ মারুন ফ্রল্জে। পার্ক স্ট্রিটের এই ডেসার্ট পার্লারটি মূলত আইসক্রিম রোলের জন্যই বিখ্যাত। এখানে আপনি পেয়ে যাবেন কিউই, ব্ল্যাক ফরেস্ট, নলেন গুড়, বাটারস্কচ, চকলেট ইত্যাদি নানা ফ্লেভারের আইসক্রিম রোল। ফ্রল্জেও দু’জনের জন্য খরচ প্রায় ২৫০ টাকা।

আরও রেস্তরাঁর হদিশ

onmyway

অন মাই ওয়ে

সল্টলেক সেক্টর-১-এর অন মাই ওয়েতে আপনি পাবেন শেক, মোহিতো, কুলফি ইত্যাদির সম্ভার। ফ্লেভারড মোহিতোর মধ্যে রয়েছে ক্লাসিক ভার্জিন মোহিতো, প্যাশন ফ্রুট মোহিতো, পিচ মোহিতো, কিউকাম্বার মোহিতো, গ্রিন অ্যাপেল মোহিতো, ফ্রজেন স্ট্রবেরি মোহিতো ইত্যাদি। কুলফির মধ্যে রয়েছে রোস্টেড আমন্ড কুলফি, ডাব মালাই কুলফি, রোস পেটালস কুলফি ইত্যাদি। এ ছাড়াও বিভিন্ন ফ্লেভারের সফট ড্রিঙ্কও আপনি পেয়ে যাবেন অন মাই ওয়েতে। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৩০০ টাকা।

8thday

এইট্‌থ ডে ক্যাফে অ্যান্ড বেকারি

পার্ক সার্কাসের এইট্‌থ ডে ক্যাফে অ্যান্ড বেকারি ডেসার্ট পার্লারে পেয়ে যাবেন বিভিন্ন ফ্লেভারের ডেকরেটেড কাপকেক, টার্ট, আইসক্রিম স্যান্ডউইচ ইত্যাদি। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৬০০ টাকা।

pikadaily

পিকাডেলি স্কোয়ার

এলগিন রোডের পিকাডেলি স্কোয়ারের স্পেশাল আইটেমগুলির মধ্যে রয়েছে নানা ফ্লেভারের ইটালিয়ান আইসক্রিম জিলাটো, ক্রেপ ইত্যাদির জিভে-জল-আনা সম্ভার। অন্য ডেসার্ট পার্লারগুলোর তুলনায় পিকাডেলি স্কোয়ার একটু বেশি এক্সপেনসিভ। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৮৮০ টাকা।

ভাইদের সারপ্রাইজ দিতে হলে এই রকম একটা ইনোভেটিভ কাস্টমাইস প্লেটের আইডিয়া নেহাত মন্দ নয়। সুতরাং আর দেরি না করে এই প্ল্যানটা এক্সিকিউট করেই ফেলুন। সবাইকে জানাই শুভ ভাইফোঁটা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here