debopriya_picদেবপ্রিয়া মুখার্জি

এখন বিয়েবাড়ির মরসুম। চারিদিকে সানাই-এর আওয়াজ। কত ভালো ভালো খাবারের গন্ধ আকাশে বাতাসে মিশে আছে! বিয়েবাড়ির মূল আকর্ষণই তো খাওয়াদাওয়া। কেউ কেউ একটা অন্তত ইনভিটেশনের আশায় বসে আছে, আবার কেউ কেউ এই মরশুমে কোনো বিয়েবাড়ি নেই জেনেই মন খারাপ করে বসে আছে। কিন্তু মন খারাপ করার কিচ্ছু নেই। বিয়েবাড়িতে ডাক পড়েনি তো কী হয়েছে? নিজে প্ল্যান করে কোথাও ডিনার বা লাঞ্চে চলে গেলেই হয়। হ্যাঁ, এটা ঠিক যে নিজে প্ল্যান করলে নিজেরই পকেট খালি হবে। তবু মন খারাপ করে বসে থাকার চেয়ে নিজের মনকে চার্জড আপ করতে না হয় নিজেই একটু খরচ করলেন!

শীতকালে অনেক বেশি বেশি খাওয়া যায়। তাই এই সময়ের প্ল্যান ব্যুফে রেস্টুরেন্টে হওয়াই ভালো। এই সময় যেতে পারেন ফ্লেম অ্যান্ড গ্রিল রেস্টুরেন্টে। কলকাতাতে এই রেস্টুরেন্টের দু’টি আউটলেট। একটি মানি স্কোয়ার মলে এবং অন্যটি সাউথ সিটি মলে। এটি একটি ব্যুফে রেস্টুরেন্ট। অর্থাৎ দু’জনের জন্য মোটামুটি ১৫০০ টাকা খরচ করলে আপনি পেয়ে যাবেন অফুরন্ত খাবারের সম্ভার। স্টার্টার থেকে শুরু করে মেনকোর্স এবং শেষে ডেসার্ট।

flame-and-grill_food

ফ্লেম অ্যান্ড গ্রিলে পাবেন নর্থ ইন্ডিয়ান এবং কন্টিনেন্টাল ক্যুইজিন। এখানে স্টার্টারে রয়েছে চিকেন, মটন, প্রন, ফিশ, আলু, পনির – এ সবের সঙ্গে নানা ধরনের কাবাব, স্যালাড, বেবি কর্ন ইত্যাদি। মেনকোর্সে রয়েছে বিরিয়ানি, পোলাও, নান, পরোটা। সাথে পাবেন মটন, চিকেন, প্রন এবং নানা সবজির জিভে-জল-আনা প্রিপারেশন। ডেসার্টেও রয়েছে একাধিক আকর্ষণ। অরেঞ্জ কাপ কেক, ম্যুস, রাইস ক্ষীর, হট চকলেট পুডিং, পাইন্যাপেল পেস্ট্রি এবং নানা ফ্লেভারের আইসক্রিম পাবেন ডেসার্টে। দিনবিশেষে ফুড মেনু চেঞ্জও হতে পারে।

flame-and-grill_food2

খাবারের নামগুলো দেখে নিশ্চয়ই আপনাদের মন অর্ধেক ভালো হয়ে গেছে। তা হলে আর দেরি করবেন না। আপনার মনকে পুরোপুরি আনন্দ দিতে বেরিয়ে পড়ুন ফ্লেম অ্যান্ড গ্রিলের উদ্দেশে। একটা সুন্দর দিন কাটানোর জন্য এর থেকে ভালো হয়তো আর কিছুই হতে পারে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here