kulfi
Debopriya Mukherjee
দেবপ্রিয়া মুখার্জি

প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা। রাস্তায় বেরোলে সূয্যিমামার তেজ শরীরকে কাহিল করতে এক সেকেন্ডও সময় নিচ্ছে না। এই সময়ে কুলফি, আইসক্রিম, স্মুদি জাতীয় কিছু পেলে যে স্বর্গীয় অনুভূতি হয় তা বোধহয় অন্য কিছুতে হয় না। এ সবের কথা বললেই ছোটোবেলার ঠেলাগাড়ির আইসক্রিমের কথা মনে পড়ে যায়। মনে পড়ে যায় গ্রীষ্মের দুপুরে স্কুল ছুটির পরেই সেই ঠেলাগাড়ির চার পাশে ভিড় জমানোর কথা। সময়ের সাথে সাথে এই ঠেলাগাড়ির জায়গা দখল করে নিয়েছে কুলফি, আইসক্রিম এবং মিল্কশেক-স্মুদি পার্লারগুলো। এই প্রচণ্ড গরমে সে রকমই কিছু কুলফি এবং স্মুদি পার্লারের হদিশ রইল আপনাদের জন্য।

বোম্বে কুলফি

নানা ফ্লেভারের কুলফির স্বাদ নিতে হলে আপনাকে চলে যেতে হবে ভবানীপুরের বোম্বে কুলফিতে। দু’জনের জন্য খরচ প্রায় ১৫০ টাকা। মালাই, আম, পেস্তা, চকো-আমন্ড, লিচু, পেয়ারা, রাস্পবেরি, স্ট্রবেরি, সল্টেড ক্যারামেল, ব্ল্যাক কারেন্ট, শাহি গুলাব, কফি ওয়ালনাট, ওরিও ইত্যাদি নানা ফ্লেভারের কুলফি দিয়ে আপনাদের মন ভরাতে তৈরি বোম্বে কুলফি।

kulfiano

কুলফিয়ানো 

কলকাতার সেরা কুলফি পার্লারগুলোর মধ্যে একটি হল কুলফিয়ানো। এর চারটি আউটলেট রয়েছে কলকাতায় – সিটি সেন্টার-১, সিটি সেন্টার-২, কোয়েস্ট মল এবং ভবানীপুরে। এখানেও আপনি পেয়ে যাবেন কেশর পেস্তা, মালাই, ব্ল্যাক কারেন্ট, ফ্রুট ক্রিম, লিচু, স্ট্রবেরি, আনার, ইমলি, জামুন, কিউই, নলেন গুড়, স্টাফড ম্যাঙ্গো সহ আরও নানা ফ্লেভারের কুলফি। কুলফিয়ানোয়

দু’জনের জন্য খরচ প্রায় ২০০ টাকা।

 

দ্য শেক ফ্যাক্টরি

এলগিন রোড এবং নিউ আলিপুর – এই দু’টি জায়গাতে রয়েছে দ্য শেক ফ্যাক্টরির আউটলেট। কিছু মন ভালো করা স্মুদি এবং শেকের স্বাদ পেতে আপনাকে দ্য শেক ফ্যাক্টরিতে যেতেই হবে। আমন্ড-রোস, ক্যারামেল পপকর্ন, মিন্ট ওরিও, কিটক্যাট, চকোলেট-হেজেলনাট, পিওর নিউটেলা ইত্যাদি নানা ফ্লেভারের মিল্কশেকের সাথে সাথে আলফানসো ম্যাঙ্গো, স্ট্রবেরি, ব্লুবেরি, রাস্পবেরি ইত্যাদি ফ্লেভারের ফ্রুটশেকও পেয়ে যাবেন এখানে। এ ছাড়াও ক্লাসিক শেকের মধ্যে রয়েছে ভ্যানিলা, পাইন্যাপেল, বাটারস্কচ সহ আরও নানা ফ্লেভার। এখানে দু’জনের জন্য খরচ প্রায় ৪০০ টাকা।

kulf

ড্রাঙ্কেন মাঙ্কি 

দু’জনের জন্য মাত্র ২০০ টাকায় কিছু অসাধারণ ফ্লেভারের মিল্কশেক, ফ্রুটশেক এবং স্মুদির স্বাদ পেতে হলে আপনাকে ঢুঁ মারতে হবে ড্রাঙ্কেন মাঙ্কিতে। কলকাতায় এর তিনটি আউটলেট – মিন্টোপার্ক, সিটি সেন্টার-১ এবং কসবা অ্যাক্রোপলিস মলে। প্রচণ্ড গরমে  নিজেদের একটু আরাম দিতে চাইলে এই ধরনের কুলফি, মিল্কশেকের জুড়ি মেলা ভার। তাই আর দেরি না করে নিজেকে একটু প্যাম্পার করতে বেরিয়ে পড়ুন। ভালো থাকুন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here