sapling
ছবি : mypassiongreen.com

ওয়েবডেস্ক : বন্ধত্বের কোনো দিন হয় না। যে কোনো দিনই বন্ধু দিবস। তবু একটি বিশেষ দিনে বন্ধুকে দেওয়া কোনো উপহার হয়তো স্মরণীয় হয়ে থাকতে পারে। কিন্তু কী উপহার দেবেন সেটা ঠিক করতেই দিন কাবার হয়ে যায়। একটা পরামর্শ দেব। এ বছর ফ্রেন্ডশিপ ডে-তে বন্ধুকে গাছের চারা উপহার দিন। ভাবছেন এ আবার কেমন উপহার!

চারাগাছ দিয়ে বন্ধুকে বার্তা দিতে পারেন, গাছকে যেমন যত্ন করে বড়ো করে তুলতে হয় তেমন বন্ধুত্বকেও আগলে রাখতে হয়, য্ত্ন করতে হয়। বন্ধুর বাড়ির সামনে যদি এক ফালি জায়গা থাকে তবে গুল্ম জাতীয় কোনো গাছ দিতে পারেন। বন্ধুর বাড়ি ঢোকার মুখে যদি গাছটি লাগানো হয় তবে বারবার মনে পড়বে আপনার দেওয়া উপহারটির কথা। আর জমি জায়গা না থাকে তবে বারান্দায় রাখার মতো চারাগাছ দিতে পারেন।

এছাড়াও এই বন্ধু দিবসে বন্ধুকে দেওয়ার জন্য আরও কয়েকটি গিফট আইডিয়া দিলাম।

পার্সোনালাইজড গিফট

যেমন ধরুন পার্সোনালাইজড টি শার্ট, কফি মগ, রিস্ট ব্যান্ড, পেন দিতে পারেন। যাতে লেখা থাকতে পারে বন্ধুর নাম বা বন্ধুত্বের সম্পর্কের দৃঢ়তা বোঝাতে কিছু কথা।

ফটো কোলাজ

যদি আপনাদের সম্পর্ক অনেক দিনের হয়, নিশ্চয়ই দু’জনের এক সঙ্গে অনেক ছবি রয়েছে। সেই ছবি দিয়ে বানাতে পারেন সুন্দর কোলাজ। আজকাল অনলাইনে অর্ডার দিলেই বাড়িতে বসে পেয়ে যাবেন ফ্রেমে বাঁধানো সেই সব কোলাজের অ্যালবাম। খরচও তেমন বেশি নয়।

বই

বই পৃথিবীর সেরা উপহার। আপনার বন্ধু যদি বই পড়তে ভালোবাসেন তবে বন্ধুকে বই উপহার দিতে পারেন। শুধু তা-ই নয় বই দিয়েও বন্ধুকে অনেক মনের কথা বোঝানো যায়। অনলাইনে অর্ডার দিতে পারেন বই। ঠিকানা দিন আপনার বন্ধুর। বাড়িতে বই পৌঁছে দিয়ে একটু অবাক করে দিতে পারেন বন্ধুকে।

চকলেট

বন্ধুত্বের সম্পর্কে চকলেট তো দ্বিধাহীন উপহার। ঠিক করে উঠতে পারছেন না কী উপহার দেবেন, ভ্রূ কুঁচকে বেশি না ভেবে চকলেটের গিফট প্যাক উপহার দিন। কেক অথবা কুকিজের গিফট বাস্কেটও দিতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন