jalwa

ওয়েবডেস্ক :  গণেশপুজোর রমরমা সর্বত্র। কী ব্যবসায়িক জগতে, কী সাংসারিক বা বিনোদনে। তেমনই বাদ যায়নি চলচ্চিত্রতেও। গণেশপুজোর দৃশ্য আছে এমন অনেক ছবিই আছে বলিউডের। গণেশপুজোর রংবেরঙের পরিবেশে সম্প্রতিই বেশ কয়েকটি ছবির গানের মুহূর্ত তৈরি করা হয়েছে। মনে পড়ছে কোনগুলো? দেখুন –

ওয়ান্টেড – প্রভু দেবা পরিচালিত ছবি ‘ওয়ানটেড’-এ রয়েছে গণপতি পুজোর দৃশ্য। গানটার কথা মনে পড়ছে? অথবা সলমন খানের বিন্দাস সেই নাচে সাজিদ-ওয়াজিদের কম্পোজ করা ‘জালবা’।

অগ্নিপথ – করণ মালহোত্রার অগ্নিপথে রয়েছে গণেশপুজোর একটা সিকোয়েন্স। ‘দেবা শ্রী গণেশা’ গানটিতে হৃত্বিক রোশন গণপতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। গান কম্পোজ করেছেন অজয়-অতুল।

বাস্তব – সঞ্জয় দত্ত অভিনীত বাস্তব ছবিতে রয়েছে গণেশ চতুর্থীর মুহূর্ত। এখানে দুষ্টের দমনে গণেশের শুভ শক্তির আরাধনা করা হয়েছে। গণেশপুজোর দৃশ্য দেখানো হয়েছে ‘সিন্দুর লাল’ গানের মধ্যে।

আশু বানে আঙ্গারে – ছবিতে ‘আগলে সাল তু জলদি আ’ গানটিতে গণপতির বিসর্জনের মুহূর্ত ফুটিয়ে তোলা হয়েছে। গানটিতে নাচ করেছেন মাধুরি দীক্ষিত। গানটা বিসর্জনের গান হিসেবে এক দম আদর্শ একটা গান।

এবিসিডি ২ – ছবিটিতে অভিনয় করেছেন প্রভু দেবা আর বরুণ ধাওয়ান। এই ছবির একটা গান ‘হে গণরায়া’। গানটি গেয়েছেন দিব্যা কুমার। ছবির পরিচালক রিমো। জানেন? রিমো এই গানটির শুটিং চলাকালীন সবাইকে ফ্লোরে ননভেজ খাবার খেতে আর জুতো পরে আসতে বারণ করে দিয়েছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন