হরমিতের বদলে হরপ্রীত, সংবাদসংস্থার ভুলে ভাবমূর্তি বিপন্ন উঠতি ক্রিকেটারের

0
109

হরপ্রীত সিংহ (বাঁ দিকে) ও হরমিত সিংহ

মুম্বই: দোষ করলেন এক জন, বলির পাঁঠা হলেন অন্য জন। সম্প্রতি শেষে হওয়া ঘরোয়া টি ২০ টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছিলেন তিনি। ভেবেছিলেন এই পারফরম্যান্সের সুবাদে আইপিএলে সুযোগ পাবেন। নিজের প্রতিভা দেখানোর একটা মঞ্চ পাবেন তিনি। টিভিতে দেখবে দর্শক, নাম হবে তাঁর। কিন্তু একটি সংবাদসংস্থার ভুলের মাসুলে সে সব তো হলই না, উলটে নিজের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠে গেল। ইনি হরপ্রীত সিংহ। মধ্যপ্রদেশের হয়ে চুটিয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন।

সোমবার সকাল সাড়ে ৭টার ঘটনা। মুম্বইয়ের আন্ধেরি স্টেশনের প্ল্যাটফর্মে গাড়ি উঠিয়ে দেন প্রাক্তন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার হরমিত সিংহ। আন্ধেরি পুলিশ তাঁকে গ্রেফতার করে এবং পরে তিনি জামিনে ছাড়া পান। এখানেই ভুল করে বসে সংবাদসংস্থা এএনআই। নিজেদের টুইটারে হরমিত সিংহ-এর বদলে তারা লেখে, গ্রেফতার হয়েছেন হরপ্রীত সিংহ। ঘটনাক্রমে সে দিনই ছিল আইপিএলের নিলাম। নিলামের তালিকায় বাকি ক্রিকেটারদের সঙ্গে ছিলেন হরপ্রীতও। কিন্তু এএনআইয়ের একটা ভুল টুইট ভাগ্য ঘুরিয়ে দেয় হরপ্রীতের। তাঁকে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়নি কোনো দলই। একেই আইপিএলের ওপর দুর্নীতির ছায়া, তার ওপর গ্রেফতার হওয়া ক্রিকেটারকে দলে রাখলে সমস্যা আরও বাড়তে পারে, এই সব ভেবেই হয়তো হরপ্রীতকে নেয়নি কোনো দল।

এএনআইয়ের প্রথম টুইট
এএনআইয়ের প্রথম টুইট

পরে এএনআই টুইটে নিজেদের ভুলটা স্বীকার করে নিলেও ততক্ষণে যা হওয়ার তা হয়ে গিয়েছে। দল না পাওয়ার হতাশা যেমন রয়েছে, তার থেকেও নিজের ভাবমূর্তি নিয়ে চিন্তা বেশি হচ্ছে হরপ্রীতের।

ani-1
এএনআইয়ের পরবর্তী টুইট

হতাশ হরপ্রীত সাংবাদিকদের বলেছেন, “মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি আমি। আমার ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। আমার পরিচিতরা ফোন করে জিজ্ঞেস করছে আমি কী করেছি! গুগুলে আমার নাম সার্চ করা হলে প্রথমেই যেটা আসছে তা হল পুলিশ আমাকে গ্রেফতার করেছে। কী করে নিজের ভাবমূর্তি উদ্ধার করব সেটাই বুঝতে পারছি না।”  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here