sex

ওয়েবডেস্ক: সব কিছুরই একটা নিয়ম হয়। তবে প্রথমবার যৌনক্রীড়ার বিষয়টি একেক জনের কাছে একেক রকমের অভিজ্ঞতা হতেই পারে। এটা হতে পারে বেদনাদায়ক অথবা  আনন্দদায়ক বা দু’টির সমন্বয়। কিন্তু প্রথমবার সেক্স করার সময় অবশ্যই সততার পথ ধরতে হবে। যে কোনো কাজ প্রথমবার করার সময় ঠিক যে যে বিষয়গুলি সম্বন্ধে স্পষ্ট ধারণা থাকা জরুরি, সেক্সের ক্ষেত্রেও তাই।

রক্তপাত এবং ব্যথা

sex

একজন নারীর ক্ষেত্রে প্রথমবার যৌনক্রীড়ার সময় রক্তপাত হতে পারে আবার নাও হতে পারে – যাঁদের হাইমেনে বেশি টিস্যু থাকে তাঁদের ক্ষেত্রেই রক্তপাতের সম্ভাবনা থেকে যেতে পারে।অর্থাৎ, যাঁদের কম টিস্যু রয়েছে তাঁদের তুলনায় রক্তপাতের সম্ভাবনা বেশি থাকে। কারও প্রথমবার ব্যথা হলে, পরবর্তীতে সেটা নাও হতে পারে। কিন্তু যদি ব্যথা এবং রক্তপাত বরাবর চলছে, সেক্ষেত্রে স্ত্রীরোগ বিশেষজ্ঞের সঙ্গে দেখা করতে পারেন।

পুরুষের নিজেকে ধরে রাখা

sex

চিকিৎসা বিজ্ঞানীরা বলে থাকেন, মনে রাখতে হবে যৌনক্রীড়ার সব থেকে বড়ো অঙ্গ নিজের মন। ফলে পুরুষের ক্ষেত্রে নিজেকে ধরে রাখার বিষয়টি অনেকাংশে নির্ভর করে মানসিক দৃঢ়তার উপর। ফলে যৌনক্রীড়ার সময় স্নায়বিক চাপকে দমিয়ে রাখতে পারলেই নিজেকে বেশিক্ষণ ধরে রাখা সম্ভব। একটি গভীর শ্বাস নেওয়া এবং নিজেকে শিথিল করা- এ ভাবেই নিয়ন্ত্রণ করতে শিখতে হবে।

ওয়ার্মআপই গুরুত্বপূর্ণ 

sex

অনেকেই যৌনক্রীড়ার শুরুতেই চূড়ান্ত পর্যায়ে পৌঁছে যাওয়ার রথ ধরেন। কিন্তু শরীরকেও সঙ্গে নিয়ে চলতে হবে। শরীররে সমস্ত অংশকেই সঠিক উচ্চতায় নিয়ে যেতে গেলে ওয়ার্মআপই সব থেকে গুরুত্বপূর্ণ। গবেষকরা বলে থাকেন, ওয়ার্মআপ উত্তেজনা অর্জন করা সহজ করে তোলে। অনেক সময় যুগল এই ওয়ার্মআপের গুরুত্ব উপলব্ধি না করেই  সরাসরি যৌনক্রীড়ায় লিপ্ত হয়ে যান। এটা মোটেই সহজ পদ্ধতি নয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here