চটজলদি হাতের বাড়তি মেদ কমান এই ৩টি ব্যায়ামে

ঝটপট তৈরি হয়ে বাইরে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছেন? পোশাক নির্বাচন করতেই ঝামেলায় পড়তে হচ্ছে?

0
arm fat
এই চিন্তার পেছনে যদি থাকে বাহুর অতিরিক্ত মেদ তবে আজ থেকেই শুরু করুন হাতের মেদ কমানোর কিছু ব্যায়াম।

ওয়েবডেস্ক: ঝটপট তৈরি হয়ে বাইরে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছেন? পোশাক নির্বাচন করতেই ঝামেলায় পড়তে হচ্ছে? ছোট হাতার পোশাক না লম্বা হাতার পোশাক কোনটি মানাবে, এটিই কি এখন চিন্তার কারণ?

আর এই চিন্তার পিছনে যদি থাকে বাহুর অতিরিক্ত মেদ তবে আজ থেকেই শুরু করুন হাতের মেদ কমানোর কিছু ব্যায়াম।

জেনে নেওয়া যাক-  

১। দড়িলাফ

 

হাতের মেদ কমানোর সবথেকে সহজ ও দ্রুততম উপায় হচ্ছে দড়িলাফ। দড়িলাফ সব থেকে ভালো ওয়ার্কআউট। শুধুমাত্র হাতের জন্যই নয়, দেহের যে কোনো অংশের মেদ কমানোর দ্রুত ও সহজতম উপায় হচ্ছে দড়িলাফ। ফিটনেস এক্সপার্টদের মতে, জিমে গিয়ে এক্সারসাইজ না করলেও যদি বাড়িতে দিনে মাত্র ১৫ মিনিট দড়িলাফ করলে হাত ও দেহের মেদ কমাবে অতি সহজেই।

২। ওয়েট ট্রেনিং

টোনড হাতের মালিক হতে চাইলে ওয়েট ট্রেনিংয়ের কোনো বিকল্প নেই৷ অনেক মেয়েরাই মনে করেন, যে ওয়েট ট্রেনিং করলে মাসল অত্যন্ত শক্তিশালী হয়ে উঠে দেখতে খারাপ লাগবে৷ আসলে কিন্তু এ সব ধারণা একেবারেই ভিত্তিহীন৷ তাই নিশ্চিন্তে বাইসেপ কার্লস, ট্রাইসেপ ডিপস করতে পারেন৷ তবে একজন প্রশিক্ষিত ট্রেনারের পরামর্শ নিয়ে করলে আরও ভালো পাবেন, চোট পাওয়ার ঝুঁকিও থাকবে না৷

আরও পড়ুন: নিজের শরীরকে টানটান রাখতে করুন এই ৩টি ব্যায়াম

৩। ওভারহেড ট্রাইসেপ এক্সটেনশন

একটি টুল বা চেয়ারে সোজা হয়ে বসুন। হাতে একটি হালকা ডাম্বেল নিন। এ বার ডাম্বেলটি হাত ঘুরিয়ে ঘাড়ের পিছনে নিয়ে যান। আবার হাত সামনে নিয়ে আসুন। এ ভাবে করুন ৮-১০ বার। দেখবেন, ১ মাসের মধ্যে আপনার হাতের সব মেদ ঝরে গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here