freedom sale, flipkart, amazon, Online shopping

ওয়েবডেস্ক: অনলাইনের খুচরো বিক্রেতারা এখন জোর কদমে প্রস্তুতি নিচ্ছে। সামনেই যে স্বাধীনতা দিবস। আর দুর্গাপুজো, দিওয়ালি বা হোলির অফার-ময় সেলের মতোই স্বাধীনতা সেল মোটেই কম যায় না। ফ্ল্যাগশিপ ফেস্টিভ সেল নিয়ে অবশ্য ক্রেতা মহলেও রয়েছে বাড়তি উদ্দীপনা।

বাণিজ্যিক বিশেষজ্ঞরা বলেন, গোটা ভারতে দিওয়ালি বাদে অনলাইন কেনাবেচার সব থেকে বড়ো মঞ্চ হল এই স্বাধীনতা দিবস। অন্তত সংস্থাগুলির বিক্রিবাট্টার পরিসংখ্যান তেমন প্রমাণই রেখেছে। সেই পরিসংখ্যানে স্পষ্ট ভাবে ধরা পড়েছে, বছরের আর পাঁচটা দিনের তুলনায় এই ফ্রিডম সেলের দিনগুলোতে বিক্রি বাড়বে ২৫০-৪০০ শতাংশ। এর জন্য যেমন রয়েছে, অনলাইন সংস্থাগুলির আকর্ষণীয় অফার তেমনই রয়েছে বিশেষ আনন্দঘন দিনে বিশেষ কিছু কেনাকাটার পুরোনো অভ্যাস।

আশা করা হচ্ছে, আগামী ১০-১২ আগস্ট পর্যন্ত চলবে ফ্লিপকার্ট-এর বিগ ফ্রিডম সেল। সংস্থার অন্য একটি শাখা মন্ত্রা আবার আয়োজন করছে রাইট টু ফ্যাশন সেল। যা চলবে ৯-১২ সেপ্টেম্বর পর্যন্ত।

অনলাইনে আর এক মহারথী খুচরো বিক্রেতা আমাজন ফ্রিডম সেল দিতে চলেছে আগামী ৯-১২ আগস্ট। শোনা যাচ্ছে, মূলত প্রাইম কাস্টমারদের দিকেই নজর থাকবে বেশি। কারণ নিজস্ব আমাজন পে ওয়ালেটের মাধ্যমে কেনাবেচার একটা ভালো প্রচার মাধ্যম হয়ে উঠতে পারে স্বাধীনতা দিবসকে সামনে রেখে এই সেল।

অনলাইন সংস্থাগুলির এই বাণিজ্য বৃদ্দির নেপথ্যে রয়ে যায় তাদের বিক্রি করা ব্র্যান্ডগুলির ভূমিকা। বেশ কয়েকটি সংস্থা অবশ্য জানিয়েছে, পার্টনার ব্র্যান্ডের সহযোগিতা এ ব্যাপারে অনেকটাই সহযোগিতা করে থাকে। আর বাকিটা অবশ্যই জনতা জনার্দন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন