logoiplteams

ওয়েবডেস্ক: চলতি আইপিএল প্রায় শেষের দিকে। গ্রুপ পর্যায়ের আর কয়েকটা ম্যাচের পরই শুরু হয়ে যাবে প্লে-অফের খেলা। প্রথম চারটি দলের মধ্যে হবে এই খেলা। প্রথম দুই স্থানে যথাক্রমে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংস। পরিস্থিতি যা তাতে প্রথম প্লে-অফে এই দু’দলের খেলা নিশ্চিত।

কিন্তু আসল মজা এখনও রয়েছে বাকি। তৃতীয় এবং চতুর্থ স্থানের জন্য এখনও লড়াই তুঙ্গে। এখনও কেউ বলতে পারবে না শেষ দু’টি দল কারা হবে। মঙ্গলবার ঘরের মাঠে রাজস্থান র‍য়্যালসকে হারিয়ে তৃতীয় স্থান এখনও পাকা নয় কলকাতা নাইট রাইডার্সের।  কারণ পিছনে থাকা মুম্বই, বেঙ্গালুরু, রাজস্থান এবং পঞ্জাবের সঙ্গে পয়েন্টের তফাৎ বেশি কিছু নয়। কিন্তু সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপারটি হল নেট রানরেট। পরিস্থিতি যা, কলকাতা শেষ ম্যাচে হায়দরাবাদকে হারালেই প্লে-অফে নিশ্চিত। কিন্তু যদি তারা শেষ ম্যাচ হেরে যায় তাহলে?

  • বেঙ্গালুরু, পঞ্জাব যদি জিতে যায় ও মুম্বই শেষ ম্যাচ হেরে যায়। তাহলে বেঙ্গালুরুর সঙ্গে কলকাতা ও পঞ্জাবের মধ্যে যার রান-রেট ভালো থাকবে সেই দল দ্বিতীয় প্লে-অফে যাবে।
  • কলকাতা যদি শেষ ম্যাচে হেরে যায়, মুম্বই ও পঞ্জাব যদি জিতে যায় এবং রাজস্থান যদি বেঙ্গালুরুকে হারিয়ে দেয়, তাহলে মুম্বই যাবে। সঙ্গে রাজস্থান, পঞ্জাব এবং কলকাতার মধ্যে যার রান-রেট ভালো থাকবে তারা দ্বিতীয় প্লে-অফে সুযোগ পাবে।

দেখে নিন আইপিএলের সর্বশেষ লিগ টেবিল:

১। হায়দরাবাদ ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট (+০.৩১৯)

২। চেন্নাই ১২ ম্যাচে ১৬ পয়েন্ট (+০.৩৮৩)

৩। কলকাতা ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট (-০.০৯১)

৪। মুম্বই ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (+০.৩৮৪)

৫। বেঙ্গালুরু ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (+০.২৬৪)

৬। রাজস্থান ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (-০.৪০৩)

৭। পঞ্জাব ১৩ ম্যাচে ১২ পয়েন্ট (-০.৪৯০)

৮। দিল্লি ১২ ম্যাচে ৬ পয়েন্ট (-০.৪৭৮)

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন