IPL-Live

ওয়েবডেস্ক: ঢাকে তো কাঠি পড়েই গেছে। আইপিএল ২০১৮-কে ঘিরে উত্তেজনার পারদও চড়ছে। এই উত্তেজনায় ঘি ঢালতে পসরা সাজিয়ে হাজির হয়েছে বিভিন্ন টেলিকম এবং অ্যাপ সংস্থাগুলি। ভারতে বা দেশের বাইরের দর্শক অনলাইনে আইপিএল দেখবেন কী ভাবে তার কয়েকটি হদিশ রইল।

স্মার্ট ফোন ব্যবহারকারীর কাছে হটস্টার একটি উল্লেখযোগ্য অ্যাপ। তবে এবার আর বিনা পয়সায় আইপিএল দেখাবে না হটস্টার। তার জন্য আপনাকে ২৯৯টাকার বার্ষিক স্পোর্টস প্যাক নিতে পারেন। দেশের মাঠে ভারতীয় দল যে খেলাগুলি খেলবে হটস্টার শুধু মাত্র সেগুলিকে দেখাবে। এছাড়া আপনি ১৯৯টাকায় মাসিক বিনোদনের এবং স্পোর্টস প্যাকও নিতে পারেন।

এছাড়া আরও দুটি পদ্ধতিতে আপনি মোবাইলে আইপিএল ২০১৮-র খেলাগুলি দেখতে পারেন। আপনি যদি এয়ারটেলের সাবস্ক্রাইবার হন তবে আপনার মোবাইল বা স্মার্টফোনে এয়ারটেল টিভি অ্যাপ ডাউনলোড করুন এবং আপনার ফোন নম্বর রেজিস্ট্রার করুন। একই ভাবে আপনি যদি জিও প্রাইম সাবস্ক্রাইবার হন তবে জিও টিভি অ্যাপের মাধ্যমের বিনামূল্যে আইপিএল দেখতে পাবেন।

এছাড়া দেশের বাইরে অন্যান্য দেশ থেকে মোবাইল অ্যাপের মাধ্যমে আইপিএল দেখা যাবে। কী ভাবে? জেনে নিন।

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া থেকে মোবাইলে বা ট্যাবে আইপিএল দেখতে হলে আপনাকে ফক্সটেলের সাবস্ক্রিপশন নিতে হবে। এর জন্য খরচ পড়বে ৩৯ডলার। তবে কেনার আগে আপনি দু’সপ্তাহের ফ্রি ট্রায়াল ব্যবহার করতে পারেন। ইয়াপটিভির মাধ্যমেও আপনি আইপিএল লাইভ দেখতে পারেন। তার জন্য আপনাকে দিতে হবে ২৪.৯৯ডলার।

আমেরিকা এবং কানাডা

আমেরিকা এবং কানাডায় হটস্টার আইপিএল লাইভ দেখাবে, তার জন্য আপনাকে সাবস্ক্রাইব করতে হবে ৯.৯৯ ডলারে। হটস্টারের সাবস্ক্রিপশন অঞ্চল ভিত্তিক তাই আপনার মার্কিন হটস্টার অ্যাকাউন্ট ভারতে কার্যকরী হবে না।

ব্রিটেন এবং আয়ারল্যান্ড

ইংল্যান্ডে অনলাইনে আইপিএল লাইভ দেখে হলে স্কাই স্পোর্টস নাও টিভিতে সাবস্ক্রাইব করতে হবে।যদি আপনি দু’মাসের জন্য সাবস্ক্রাইব করেন তবে পড়বে ২০ পাউন্ড।

দক্ষিণ-পূর্ব এশিয়া, দক্ষিণ আমেরিকা এবং ইউরোপের বাকি অংশে

ইয়াপ টিভি সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং অন্যান্য দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো এবং দক্ষিণ আমেরিকা ও ইউরোপে আপিএল দেখানোর সত্ত্ব কিনেছে।

বাংলাদেশ

চ্যানেল নাইন বাংলাদেশে আইপিএল দেখানোর সত্ত্ব কিনেছে।

 Hotstar

সৌদি আরব, ইউএই এবং মিশরে আইপিএল ২০১৮ দেখানোর সত্ত্ব কিনেছে বিইন কানেক্ট। এর জন্য খরচ পড়বে ১৮ডলার প্রতি মাসে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here