ipl-match

ওয়েবডেস্ক: আইপিএলে হার কলকাতা নাইট রাইডার্সের। রবিবার অ্যাওয়ে ম্যাচে তাঁরা মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের। টসে জিতে এ দিন অবশ্য ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কলকাতা। ব্যাট করতে নেম শুরুটা ভালোই করে মুম্বই। সৌজন্যে সূর্যকুমার যাদব এবং এভিন লুইস। ক্রমাগত ভয়ঙ্কর হতে থাকে এই জুটি। প্রথম উইকেটে ৫০ রানের পার্টনারশিপও করেন তাঁরা। যত সময় যায় আক্রমণে ঝড় তুলতে থাকে এই জুটি। তবে দশম ওভারে লুইসকে আউট করে এই জুটি ভাঙেন রাসেল। নতুন আসা অধিনায়ক রোহিতকে নিয়ে বেশিক্ষন টিকতে পারেননি অপর ওপেনার যাদব। নারিনের বলে আউট হন রোহিত। তবে নিজের ব্যাটিং দক্ষতা ক্রমাগত প্রকাশ করতে থাকেন যাদব। অর্ধশতকও করেন তিনি। শেষমেশ সেই রাসেলের বলে ফিরে যেতে হয় তাঁকে। তৃতীয় উইকেট হারিয়েও পিছিয়ে থাকেনি মুম্বইয়ের রান-রেট। হার্দিক এবং ক্রুনাল পাণ্ড্য ক্রমশ রান এগানোর চেষ্টা করেন। ক্রুনাল আউট হয়ে গেলেও, ডুমিনিকে সঙ্গী করে মুম্বইয়ের ইনিংস ১৮১/৪ শেষ করেন হার্দিক পাণ্ড্য।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে কেকেআর। সৌজন্যে ক্রিস লিন এবং শুবমন গিল জুটি। অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি এই জুটি। লিন-কে আউট করে নাইট শিবিরে প্রথম ধাক্কা দেন মুম্বইয়ের ম্যাকলানাগান। এর রেশ কাটতে না কাটতেই ফের উইকেট হারায় কলকাতা। আউট হন আগের ম্যাচের নায়ক গিল। দু’উইকেট হারিয়েও অবশ্য চাপে পড়েনি কলকাতা। ব্যাটিংয়ে হাল ধরেন রবিন উত্থাপা এবং নীতীশ রানা জুটি। ধীরে ধীরে রান করতে থাকে তাঁরা। পঞ্চাশ রানের পার্টনারশিপও যোগ করে এই জুটি। যত সময় যায় আক্রমণে গতি আনতে থাকেন তাঁরা। ব্যক্তিগত অর্ধশতকও করেন উত্থাপা। তবে ক্রিকেট এমনই খেলা যা, যে কোনো সময় বদলে যেতে পারে। এদিন ফের তা প্রমানিত হল। অর্ধশতক করে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি উত্থাপা। মারকন্ডের বলে আউট হন তিনি। এর রেশ কাটতে না কাটতে ফের উইকেট হারায় কলকাতা। আউট হন রানা। ফলে ম্যাচে প্রবল ভাবে ফিরে আসে মুম্বই। এ দিন অবশ্য ব্যাটিংয়ে তেমন কোনো দাগ কাটতে পারলেন না আন্দ্রে রাসেল। শেষদিকে অধিনায়ক দীনেশ কার্তিকের অপরাজিত ছত্রিশও কলকাতার পক্ষে কোনো সুখবর আনতে পারেনি। তেরো রানে জেতা ম্যাচ হাতছাড়া করে কলকাতা নাইট রাইডার্স।

গত দুটি ম্যাচে ফিনিশার হিসেবে বেশ দাগ কেটেছিলেন কার্তিক। এদিন কিন্তু তাঁর খেলায় ছিল ঝাঁজের অভাব। শেষের দিকে জেতার তাগিদটাই দেখা গেল না কলকাতার খেলায়। কেন কে জানে!!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here