warne-ipl

ওয়েবডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট লিগ আইপিএল। এই মুহূর্তে টানটান অবস্থায় রয়েছে লিগ। প্লে-অফের প্রথম দুই দল ঠিক হয়ে গেলেও তৃতীয় ও চতুর্থ স্থানের জন্য লড়াই এখনও চলছে। মঙ্গলবার এমনই এক গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস।

তবে আইপিএল মানেই শুধুই যে বিনোদন তা নয়। বিশ্বের অন্যতম ধনী লিগকে ঘিরে রয়েছে নেতিবাচক প্রচারও। যার অন্যতম কারণ বেটিং চক্র। যার ফলে চেন্নাই এবং রাজস্থান দলকে নির্বাসিতও করা হয়েছিল। অনেকেরই মতে আইপিএলে আগে থেকেই ম্যাচ ফিক্স করা থাকে। যাতে দর্শকদের মধ্যে উত্তেজনাকে দ্বিগুণ পরিমাণে ছড়িয়ে দেওয়া যায়। যাতে প্রতিযোগিতা শেষদিন পর্যন্ত টানটান থাকে। তেমনই কোনো ইঙ্গিত কি মঙ্গলবার দিলেন ওয়ার্ন?

কলকাতার বিরুদ্ধে মাঠে নামার আগে রাজস্থান দলের প্রাক্তন খেলোয়াড় এবং বর্তমান মেন্টর শ্যেন ওয়ার্ন তেমনই এক প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিলেন ক্রিকেটপ্রেমীদের। ম্যাচ শুরু হওয়ার আগে তিনি বিদায়ী টুইটে জানান, “ধন্যবাদ রাজস্থান দলকে আমাকে সুযোগ দেওয়ার জন্য। আমি প্রতিটা মিনিট খুব আনন্দ করেছি এবং অনেক নতুন বন্ধু পেয়েছি। আসন্ন খেলাটি আমার শেষ ম্যাচ। এই ম্যাচটি আইপিএল-এর সবচেয়ে বড়ো ম্যাচ হতে চলেছে। ছেলেরা, এই ম্যাচে তোমাদের ভালো করতেই হবে”।

 

ম্যাচ শুরু ওয়ার্নের এমন টুইট নিয়ে রীতিমতো জল্পনা শুরু হয়ে যায় ওয়াকিবহাল মহলে। শেষ দুটি ম্যাচে জিতলেই যেখানে রাজস্থানের প্লেঅফে যাওয়ার সুযোগ। এমন গুরুত্বপূর্ণ সময়ে মেন্টরের দল ছেড়ে যাওয়াটা যে নিতান্তই অস্বাভাবিক, তা বোঝেন সকলেই। সরকারি ভাবে কারণ যাই দেখানো হোক, অনেকেই মনে করছেন, ম্যাচ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত ম্যানেজমেন্ট নিলেও তার সঙ্গে একমত হতে পারেননি ওয়ার্ন। যার শোধ তিনি তুললেন ম্যাচের আগে টুইট করে। যদিও ওয়ার্ন নিজে কোনো বাড়তি কথা বলেননি।

তবে তিনি না বললেও সাধারণ মানুষের ধারণাকে কী আর বদলানো যায়। কারণ ঘরের মাঠে দ্বিতীয় প্লে-অফ এবং এলিমিনেটর হবে কিন্তু কলকাতা থাকবে না তা তো সম্ভব নয়। তাই রাজস্থানকে হয়তো হারতেই হত। কিন্তু এ সবই ধারণা মাত্র। হ্যানসি ক্রোনিয়ের অস্বাভাবিক মৃত্যু এবং বব উলমার খুন হওয়ার পর, এ সব নিয়ে কেউ কি মুখ খোলে! যেখানে মুখ না খোলার জন্য এত এত টাকা পাওয়া যাচ্ছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন