virathappy-rcb

ওয়েবডেস্ক: আইপিএলে তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ধারাবাহিক ভাবে দাপট দেখাতে না পারলেও, নিজের ব্যাটিং দক্ষতা কিন্তু বজায় রেখেছেন বেঙ্গালুরু এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি। যত দিন যাচ্ছে বিরাট নামের সঙ্গে সমার্থক হয়ে উঠছে রেকর্ড শব্দটি। যার প্রমাণ ফের পাওয়া গেল মাঠে।

সোমবার ইন্দোরে পঞ্জাবকে হারিয়ে প্লে-অফে নিজেদের আশা টিকিয়ে রাখল বেঙ্গালুরু। যেখানে ফের এক অনন্য কৃতিত্বের মালিক হলেন বিরাট। টার্গেট মাথায় রেখে ব্যাট করতে নেমে অষ্টম ওভারেই ম্যাচ পকেটে তুলে নেয় বেঙ্গালুরু। ৪৮ রানে অপরাজিত থেকে যান বিরাট।

তারই সঙ্গে চলতি আইপিএল মিলিয়ে প্রথম খেলোয়াড় হিসাবে পাঁচটি মরশুমে ৫০০ রান করলেন বিরাট। এর আগে ২০১১(৫৫৭), ২০১৩(৬৩৪), ২০১৫(৫০৫) এবং ২০১৬(৯৭৩) পাঁচশোর গণ্ডি টপকে ছিলেন তিনি। চলতি আইপিএলে এখনও পর্যন্ত রান করেছেন ৫১৪। এর ফলে তিনি পিছনে ফেলে দিলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে। যিনি এখনও পর্যন্ত চার বার পাঁচশো রানের গণ্ডি পার করেছেন আইপিএলে।

এই দু’জন ছাড়াও সুরেশ রায়না, ক্রিস গেল এবং গৌতম গম্ভীর তিন বার এবং সচিন তেন্ডুলকর দু’বার এই কৃতিত্ব করেছেন।

এছাড়াও আইপিএলে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় গৌতম গম্ভীরকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বিরাট। তাঁর সংগ্রহে এখন ৩৫২৫ রান। এই তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন ধোনি। তাঁর সংগ্রহে ৩৬৮৩ রান।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন