Indian army

ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরের কেরি ব্যাটেলিয়ান এলাকায় যুদ্ধবিরতি নিয়ম ভেঙে এলোপাথাড়ি গুলি চালাল পাক সেনা। অতর্কিত হানার সম্মুখীন হয়ে ভারতীয় সেনা বাহিনীর তিন জওয়ান নিহত হয়েছেন। গুরুতর ভাবে জখম হয়েছেন এক সেনা এছাড়া আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। আজ সন্ধেয় রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাক সেনা বাহিনীর এই হামলা নিয়ে নড়েচড়ে বসছে দেশের প্রতিরক্ষা মন্ত্রক।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, তিন জন নিহতের মধ্যে একজন মেজর পদ মর্যাদার আধিকারিকও রয়েছেন। বার বার সতর্ক করা সত্ত্বেও পাকিস্তান আজ নিয়ম লঙ্ঘন করে উপত্যকার শান্তিতে বিঘ্ন ঘটাল।

নয়াদিল্লি এবং হোয়াইট হাউজের তরফে সাম্প্রতিক কালে বহু বার পাকিস্তানকে সতর্ক করা হয়েছে, তারা যেন সাধারণ জনজীবনে ব্যাঘাত ঘটে তেমন কোনো হঠকারি পদক্ষেপ না নেয়। কিন্তু ইসলামাবাদ যে সেই সতর্কতা বার্তাকে কোনো গুরুত্ব দিতে চাইছে না, তা বুঝিয়ে দেওয়ার জন্য এই নিয়ম ভঙ্গের খেলায় মেতেছে।

এমনকী রাষ্ট্রপুঞ্জের তরফেও ভারতের ওই অঞ্চলে শান্তি বজায় রাখার জন্য পাকিস্তানকে সহযোগিতার কথা বলা হয়েছে। কিন্তু পাকিস্তান কোনো নিয়মনীতিরই তোয়াক্কা করছে না। এ ব্যাপারে রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী সদস্য আকবরউদ্দিন বলেছেন, জম্মু-কাশ্মীর উপত্যকায় শান্তি বজায় রাখা একটা গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ। এ বিষয়টি রাষ্ট্রপুঞ্জের আরও

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here