indian Scout Bobber

ওয়েবডেস্ক: এমনিতেই দু’মাস দেরিত ভারতে পৌঁছেছে আমেরিকার বহুপরিচিত ব্র্যান্ড ইন্ডিয়ানের স্কাউট বোবার মোটর সাইকেল। তা যাই হোক গত মাসের শেষ দিকে এ দেশের বাজারে তাদের নতুন মডেল স্কাউট বোবার কতটা পসার জমাতে পারবে, তা নিয়ে আগাম পরীক্ষা-নিরিক্ষা সেরে রেখে ছিল সংস্থা। তবুও চাপা একটা সংশয় থেকেই যাচ্ছে ক্রেতাদের মনে। একে এত দাম, তার উপর ১১৩৩ সিসির এই বাইক রক্ষণাবেক্ষণের দিক থেকে অন্যদের থেকে আলাদা। কিন্তু যাঁরা নিজের বাইকটিকে শুধু মাত্র চলযান না ভেবে সঙ্গী মনে করেন, তাঁদের কাছে এর গুরুত্বই অন্য রকম।

দিল্লিতে এর এক্স-শোরুম দাম পড়ছে ১২.৯৯ লক্ষ টাকা। এ বছরের জুলাই মাসে স্কাউট বোবার এ দেশে নিয়ে আসা হয়। তারপর চলেছে নানান যান্ত্রিক এবং আঙ্গিক রূপ পরিবর্তন। স্ট্যান্ডার্ড স্কাউটের মতোই এর সঙ্গে যুক্ত হয়েছে ক্লাসিক ক্রুইজার লুকস।

স্কাউট বোবার ভারতের জন্য তৈরি ইন্ডিয়ান সিরিজের তিন নম্বর মডেল। এর আগের দু’টি ইন্ডিয়ান স্কাউট এবং স্কাউট সিক্সটির দাম যথাক্রমে ১২.৮৭ এবং ১১.৯৯ লক্ষ টাকা। সংস্থা এখন আমেরিকায় তৈরি বাইক দিয়েই বাজারের চাহিদা মেটাতে চাইছে। পরবর্তীকালে এ দেশে প্রকল্প তৈরির কথাও তাদের চিন্তাভাবনার মধ্যে রয়েছে। এক ঝলকে দেখে নেওয়া যেতে পারে স্কাউট বোবারের সংক্ষিপ্ত ফিচার:

  • ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট: ১১৩৩ সিসি
  • সিলিন্ডারের সংখ্যা: ২টি
  • গিয়ারের সংখ্যা: ৬টি
  • জ্বালানি ধারণ ক্ষমতা: ১২.৫০ লিটার
  • ওজন: ২৫১ কেজি

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here