crocodile rescued from a pond

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগণা: ক্যানিং-এর গোলাবাড়িতে পুকুর থেকে উদ্ধার হল কুমির।

বুধবার বিকেলে প্রায় সাত ফুট লম্বা ২০ কেজি ওজনের একটি কুমির উদ্ধার করেন বন বিভাগের মাতলা রেঞ্জ বনকর্মীরা। এই নিয়ে গত দেড় মাসে ক্যানিং মহকুমায় মোট ৪টি কুমির উদ্ধার করলেন বনকর্মীরা। এর আগে পাখিদ্বীপ ম্যানগ্রোভ জঙ্গল, সোনাখালি ও ঝড়খালি ৩ নম্বর গ্রাম থেকে কুমির উদ্ধার করেছিলেন বনকর্মীরা।

বুধবারের কুমিরটি উদ্ধার করা হয় ক্যানিং থানার গোলাবাড়ি সাত নং হালদার পাড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হালদারপাড়া গ্রামে শুভঙ্কর হালদারের পুকুরে কুমির দেখতে পান গ্রামবাসী মৃত্যুঞ্জয় হালদার, বনমালী সর্দার ও জয়ন্ত নস্কর। তাঁরা খবর দেন বন বিভাগের মাতলা রেঞ্জ অফিসে। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে  আসেন। গত মঙ্গলবার কুমিরটাকে ধরার চেষ্টা করা হয়, কিন্তু সন্ধে পর্যন্ত সেটিকে ধরতে পারেননি বনকর্মীরা। এলাকার মানুষজন আতঙ্কে সারা রাত জেগে পুকুর পাহারা দেন।

বুধবার সকাল থেকে আবার শুরু হয় লড়াই। শেষ পর্যন্ত জাল আর দড়ি দিয়ে দুপুর নাগাদ কুমিরটিকে ধরে ফেলেন বনকর্মীরা। কুমিরটি সুস্থ আছে। মাতলার রেঞ্জ অফিসার নীলরতন গুহ বলেন, চিকিৎসকরা কুমিরটিকে পরীক্ষানিরীক্ষা করেছেন। তাঁরা সম্মতি দিলে কুমিরটিকে নদীতে ছেড়ে দেওয়া হবে। আপাতত তাকে ঝড়খালি রেসকিউ সেন্টারে রাখা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here