medical college hospital

কলকাতা: রাজ্য স্বাস্থ্য দফতর ক্যানসার চিকিৎসার একটি অত্যাধুনিক কেন্দ্র গড়ে তুলবে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। এর জন্য একটি সাত তলা বাড়ি তৈরি করা হবে হাসপাতাল চত্বরে। এই প্রকল্প বাবদ স্বাস্থ্য দফতর ৪২ কোটি টাকা বরাদ্দ করেছে।

মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নতুন ভবনটি তৈরি করার জন্য চূড়ান্ত ছাড়পত্র পেয়ে গিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই সাত তলা ভবনে ক্যানসার চিকিৎসার সব রকম ব্যবস্থা থাকবে। আউটডোর থেকে শুরু করে অপারেশন থিয়েটার, সব রকম ব্যবস্থা থাকবে ওই কেন্দ্রে। থাকবে সব রকম পরীক্ষানিরীক্ষার ব্যবস্থা। থাকবে রে দেওয়ার আলাদা ঘর। আর রক্ত বণ্টনের কাউন্টারও। ডাক্তারদের বসার জন্য ঘর সহ সব রকম পরিকাঠামো থাকবে এক ছাতার তলায়। নতুন ক্যানসার কেন্দ্রটি দেখাশোনার জন্য মেডিক্যাল কলেজের রেডিওলজি বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যানসার চিকিৎসাকেন্দ্রটি সব থেকে পুরোনো। পরিকাঠামোর অভাবে দীর্ঘদিন ধরে ধুঁকছে কেন্দ্রটি। এ নিয়ে স্বাস্থ্যভবনে একাধিক বার চিঠি পাঠায় মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। অবশেষে ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক কেন্দ্র গড়ার প্রকল্পে অনুমতি দিল স্বাস্থ্যভবন।

রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাঃ নির্মল মাজি জানান, স্বাস্থ্য দফতরের একটি প্রতিনিধিদল ইতিমধ্যেই মেডিক্যাল কলেজ হাসপাতাল ঘুরে গিয়েছে। জায়গাও চিহ্নিত হয়ে গিয়েছে। ব্লিডিং প্ল্যানও তৈরির কাজ প্রায় পাকা। খুব শীঘ্রই কাজ শুরু হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here