raghuram rajan

ওয়েবডেস্ক: দলীয় কর্মী নয়, রাজ্যসভার তিনটে আসনে অরাজনৈতিক ব্যক্তিত্বদের পাঠাতে চায় দিল্লির শাসক আম আদমি পার্টি। তার প্রথম পদক্ষেপ হিসেবে বুধবার রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনের কাছে প্রস্তাব পাঠাল তারা।

২০১৮-এর গোড়াতেই দিল্লি থেকে তিনটে রাজ্যসভার আসন খালি হবে। এই মুহূর্তে দিল্লি বিধানসভায় ৭০-এর মধ্যে ৬৬টি আসন আপের দখলে থাকায় সব ক’টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাদের প্রার্থীদের জয়ী হওয়ার সম্ভাবনাই সব থেকে বেশি। কিন্তু সেই আসনে নিজের দলের কোনো নেতা-কর্মী নন, অরাজনৈতিক ব্যক্তিদের পাঠাতে চায় আপ।

রঘুরাম রাজন ছাড়া একটি আসনে এক আইনজ্ঞ এবং অন্য আসনে এক সমাজকর্মীর কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক আপের এক নেতা। তবে সেই নেতা বলেন, “আমরা রঘুরাম রাজনকে প্রস্তাব দিয়েছি, তবে তিনি আমাদের এখনও কিছু জানাননি।” গত বছর রিজার্ভ ব্যাঙ্কের গভর্নরের পদ ছাড়ার পরে অধ্যাপনার জগতে ফিরে গিয়েছেন তিনি। তবে বিমুদ্রাকরণ নিয়ে তাঁর যে সায় ছিল না, সে ব্যাপারেও নিজের মতামত ব্যক্ত করেন তিনি।

দলীয় কোন্দল কমাতেই অরাজনৈতিক ব্যক্তিদের রাজ্যসভায় পাঠাতে চায় আপ। মনে করা হচ্ছিল, কবি কুমার বিশ্বাসকে রাজ্যসভায় পাঠাবে আপ, কিন্তু এই মুহূর্তে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয় বলে সেই সম্ভাবনা এখন আর নেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here