children's day at thakurpukur cancer hospital

নিজস্ব সংবাদদাতা: শিশুদের নিয়ে এ বারেও মেতে উঠল সরোজ গুপ্ত ক্যানসার সেন্টার অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট-এর স্বজনেরা। শিশুদিবসকে প্রাণবন্ত করে রাখার জন্য এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছিল ঠাকুরপুকুর ক্যানসার হাসপাতাল।

ক্যানসার বিশেষজ্ঞ ও প্রতিষ্ঠাতা চিকিৎসক সরোজ গুপ্ত ২০০২-এ মিলনমেলা নাম দিয়ে শিশুদিবসের অনুষ্ঠানটি শুরু করেন। এ বছর তা ১৫ বছরে পদার্পণ করল। প্রায় চল্লিশ জন শিশু উপস্থিত ছিল। বসে আঁকো প্রতিযোগিতা, আবৃত্তি ও নৃত্যে যোগ দেয় বেশ কয়েক জন শিশু। পাঁচ জন শিশু পনেরো মিনিট ধরে একটি নৃত্য পরিবেশন করে, এক জন চিকিৎসক ম্যাজিকও দেখান, জানালেন মেডিক্যাল ডাইরেক্টর ও ক্যানসার বিশেষজ্ঞ শল্যচিকিৎসক অর্ণব গুপ্ত। ক্যানসারে আক্রান্ত ও ক্যানসারজয়ী শিশুরা যে ভাবে আনন্দে মেতে উঠেছিল তা এক কথায় অনবদ্য। হাসপাতাল কর্তৃপক্ষ সব সময় চায় রোগীরা যেন এই আনন্দের মধ্যে দিয়ে রোগকে জয় করতে। তাই তারা মাঝেমধ্যেই নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

প্রায় সাড়ে চার ঘণ্টার অনুষ্ঠানের অর্ধেক সময় জুড়ে শিশুদের সঙ্গে ছিলেন সংগীতশিল্পী ইমন চক্রবর্তী। পরিবেশন করেন গানও। বসে আঁকো প্রতিযোগিতায় বিচারকের আসনে ছিলেন বিশেষ অতিথি শিল্পী সোমনাথ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতীন ঘোষ মেয়র ইন কাউন্সিল (স্বাস্থ্য), ১২৪ ওয়ার্ডের কাউন্সিলর রাজীব দাস, টাইমস অফ ইন্ডিয়ার সম্পাদক সুনন্দ সরকার সহ আরও অনেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here