nirmala sitaraman, suresh prabhu

নয়াদিল্লি: লাভজনক পদে রয়েছেন, এই অভিযোগে কেন্দ্রের চার মন্ত্রীর ইস্তফা দাবি করল কংগ্রেস। এই চার মন্ত্রী হলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন, বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভু, বিদেশ দফতরের রাষ্ট্রমন্ত্রী এম জে আকবর এবং বিমান পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা।

কংগ্রেসের অভিযোগ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের পুত্র শৌর্য দোভালের ‘ইন্ডিয়া ফাউন্ডেশন’ নামে বুদ্ধিদাতা সংস্থা রয়েছে, ওই চার মন্ত্রী ওই সংস্থার ডিরেক্টর হিসাবে কাজ করছেন। স্পষ্টতই তাঁরা লাভজনক পদে রয়েছেন।

‘দ্য ওয়্যার’ নিউজ পোর্টালে ‘ইন্ডিয়া ফাউন্ডেশন’ বিস্তারিত রিপোর্ট প্রকাশিত হয়েছে। বিষয়টি নিয়ে বিজেপিকে কটাক্ষ করে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী টুইট করে বলেছেন, “শাহজাদা কি অপার সফলতা কি বাদ, বিজেপি কি নঈ পেশকাশ – অজিত শৌর্য গাথা (‘শাহ-জাদার’ ‘অভূতপূর্ব সাফল্যের’ পর বিজেপির নতুন উপস্থাপনা – অজিত শৌর্যের কাহিনি)। স্পষ্টতই এখানে শাহজাদা বলতে অনিত শাহর পুত্র জয় শাহর কথা বলা হয়েছে।

জাতীয় পরামর্শদাতা পরিষদের (ন্যাশনাল অ্যাডভাইসরি কাউন্সিল) চেয়ারম্যান থাকার সময় সনিয়া গান্ধী যে লোকসভা সদস্যের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন সে কথা মনে করিয়ে দিয়েছেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। ‘ন্যাক’ নিয়ে বিজেপি যখন প্রশ্ন তুলেছিল, তখন কেন্দ্রীয় মন্ত্রী না হওয়া সত্ত্বেও সনিয়া গান্ধী পদত্যাগ করেছিলেন। তা হলে এখন কেন চুপ করে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রশ্ন সিব্বলের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here