আর মাত্র কয়েকটা দিন। বাংলার প্রকৃতি, ইতিহাস আর সংস্কৃতির সঙ্গে মিশে যাবেন এ রাজ্যের বলিউডি ব্র্যান্ড অ্যাম্বাসাডর। রাজ্য পর্যটনের বিজ্ঞাপন  ‘এক্সপেরিয়েন্স বেঙ্গল’-এর মুখ হয়ে গণমাধ্যম ছেয়ে ফেলবেন শাহরুখ খান। পুজোর আগেই। খবর পর্যটন দফতর সূত্রে।  

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগ্রহে বেশ কয়েক মাস আগে রাজ্যে এসে পশ্চিমবঙ্গ পর্যটন দফতরের বিজ্ঞাপনের শুটিং করে যান বলিউডের বাদশা। প্রচারের ট্যাগ লাইন – ‘এক্সপেরিয়েন্স বেঙ্গল; সুইটেস্ট পার্ট অফ ইন্ডিয়া’। বিজ্ঞাপনে স্থান পেয়েছে কলকাতার ঐতিহ্য, বিষ্ণুপুরের ট্র্যাডিশন, দার্জিলিং-এর নিসর্গ, সুন্দরবনের ম্যানগ্রোভ, চা বাগান, জঙ্গলমহল, গঙ্গা বক্ষে নৌকো বিহার সমস্ত কিছু।

বিজ্ঞাপনটি সম্পাদনা করেছে মুম্বইয়ের একটি সংস্থা। চলতি মাসের শেষ সপ্তাহ থেকেই এর প্রচার শুরু হবে। রাজ্য পর্যটন বিভাগের  মুখ্য সচিব অজিৎরঞ্জন বর্ধন প্রকাশ্যে মন্তব্য না করলেও জানা গিয়েছে, কলকাতা সহ রাজ্যের সবকটি মাল্টিপ্লেক্সে সিনেমা শুরুর আগে ও বিরতিতে ৯০ সেকেন্ডের একটি ভিডিও দেখানো হবে। ৩০ সেকেন্ডের  ৭টি ভিডিও বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় টেলিভিশান চ্যানেলে দেখানো হবে। ৩ মিনিটের একটি ভিডিও প্রচার করা হবে ইউটিউবে।

রাজ্য পর্যটন বিভাগের দেওয়া হিসেব বলছে ২০১১ থেকে ২০১৫ সালের মধ্যে বাংলায় প্রায় ১.১৫ লক্ষ বিদেশি পর্যটকের সংখ্যা বেড়েছে। সম্প্রতি কেন্দ্র থেকে পাওয়া পর্যটনের রিপোর্ট অনুযায়ী বিদেশি পর্যটকদের মধ্যে আকর্ষণ বাড়ছে এ রাজ্যের। বিশেষ আকর্ষনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে বাংলা।

সূত্রের খবর, শাহরুখ খানকে নিয়ে বিজ্ঞাপন একবার শুট হয়ে যাওয়ার পর তা মুখ্যমন্ত্রীর পছন্দ হয়নি। তারপর মুম্বইতে ফের শুট হয়। গোটা বিজ্ঞাপনটি তৈরি করতে পর্যটন দফতরের ৫ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গিয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here