prime minister narendra modi

ওয়েবডেস্ক এ আরেক ‘অম্বিকেশ মহাপাত্রের’ ঘটনা। তাঁর অপরাধ, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংক্রান্ত একটি ভিডিও তাঁর হোয়াটসঅ্যাপ গ্রুপে শেয়ার করেছিলেন। আফগান সোনি (২৮) নামে ওই সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ, ভিডিওটি ‘নিন্দাসূচক’। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারা (মানহানি) এবং তথ্যপ্রযুক্তি আইনের প্রাসঙ্গিক ধারা অনুসারে মেরঠের সিভিল লাইনস থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ গ্রুপটি মেরঠের এসএসপি অফিস থেকে তৈরি। পুলিশ সংক্রান্ত খবরাখবর আদানপ্রদানের জন্য এই গ্রুপটি তৈরি করা হয়। জেলার পুলিশ অফিসার ও সাংবাদিকরা এই গ্রুপের সদস্য।

সিভিল লাইনস থানার হাউস অফিসার অম্ব্রেশ কুমার বাঘেল জানান, ওই সাংবাদিক প্রধানমন্ত্রীকে নিয়ে ১৫ সেকেন্ডের একটি ‘সম্পাদিত’ ভিডিও শেয়ার করেন। পুলিশ অবশ্য এখনও সোনির বয়ান নথিভুক্ত করেনি।

আফগান সোনি একটি হিন্দি দৈনিকের সাংবাদিক। তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, আমি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষ। তাই আমাকে ফাঁসানো হয়েছে। তিনি দিন আগে আমি এই ভিডিওটি কারও কাছ থেকে পাই। এবং বুধবারে ভুল করে গ্রুপে ওই ভিডিওটি ফরোয়ার্ড করে দিই। আমার সন্দেহ, কেউ ইচ্ছাকৃত ভাবে এটাকে একটা ইস্যু করে আমার বিরুদ্ধে এফআইআর দায়ের করিয়েছে।

মেরঠের এসএসপি অফিসের মুখপাত্র ধীরাজ শুক্ল জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ভিডিও সংক্রান্ত বিতর্কের পর ওই হোয়াটসঅ্যাপ গ্রুপ বন্ধ করে দেওয়া হয়েছে।

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here