গ্রেটার নয়ডা : আফ্রিকানদের নিগ্রহের ঘটনা বেড়েই চলেছে গ্রেটার নয়ডায়। বুধবার সকালে এক কেনীয় তরুণীকে অটোরিকশা থেকে বের করে এনে চড় মারা হয়। ঘটনাটি ঘটেছে গ্রেটার নয়ডার নলেজ পার্কে।

ওই তরুণী যখন কলেজ যাচ্ছিলেন তখন এক দল লোক অটোরিকশাটি আটকায়, তরুণীকে চড়থাপ্পড় মেরে পালিয়ে যায়। আহত তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজধানী দিল্লির লাগোয়া এই শহরে গত সোমবার থেকে আফ্রিকানদের নিগ্রহ করার তিনটি ঘটনা ঘটল।

গ্রেটার নয়ডায় ১২ বছরের এক বালকের মৃত্যুকে কেন্দ্র করে সোমবার প্রতিবাদ মিছিল বের হওয়ার পর থেকেই আফ্রিকানদের নিগ্রহ করার ঘটনা ঘটছে। প্রতিবাদকারীদের অভিযোগ, নাইজিরীয়দের সরবরাহ করা মাদক থেকে ওই বালকের মৃত্যু হয়েছে, যদিও বালকের শরীর থেকে এর কোনো প্রমাণ মেলেনি। ওই প্রতিবাদ মিছিল থেকেই এক দল লোক বেরিয়ে গিয়ে এক দোকানের কাছে তিন জন আফ্রিকানকে ধরে লাঠি ও অস্ত্রশস্ত্র দিয়ে বেধড়ক মারধর করে। ওই দিন সন্ধ্যায় আনসল প্লাজায় এক জন নাইজিরীয় ছাত্রকে স্টিলের ডাস্টবিন দিয়ে মারা হয়। এ ছাড়া অবিরাম ঘুসি-লাথি তো ছিলই।

গ্রেটার নয়ডায় বহু কলেজেই আফ্রিকান ছাত্র রয়েছে। এদের নিরাপত্তার জন্য পুলিশ যথাযথ ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিলেও, তা যে বিশেষ কার্যকর হচ্ছে না, বুধবারের ঘটনাই তার প্রমাণ।   

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here