নয়াদিল্লি: ফের একবার কেন্দ্রের অস্বস্তি বাড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। নোট বাতিল ইস্যুতে লোকসভার অধিবেশন বারবার ব্যাহত হওয়ায় বিরক্ত হয়ে সাংসদ পদ থেকে ইস্তফার ইচ্ছা প্রকাশ করলেন তিনি। অধিবেশন মুলতুবি হওয়ার দায় যে বিরোধীদের পাশাপাশি সরকারেরও উপর বর্তায়, সেটাও বুঝিয়ে দেন আডবাণী।

নোট বাতিল ইস্যুতে বৃহস্পতিবারও মুলতুবি হয় লোকসভার অধিবেশন। মুলতুবি হওয়ার পর নিজের জায়গায় বসে বিরক্ত আডবাণী, অধিবেশন চালিয়ে যাওয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহের কাছে আর্জি জানান। সেই সঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রসঙ্গও টেনে আনেন তিনি। আডবাণীর কথায়, এরকম ভাবে অধিবেশন মুলতুবি হতে দেখলে বাজপেয়ী দুঃখ পেতেন। এর পর তিনি বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানিকে বলেন, “অধিবেশনে বারবার বিঘ্ন ঘটা দেখতে খুব বিরক্ত লাগছে। এর থেকে ভালো, আমি যদি লোকসভা থেকে ইস্তফা দিই।” এর পর স্মৃতি ইরানির উদ্দেশে তিনি বলেন, সরকারের উচিত শুক্রবার নোট বাতিল ইস্যুতে আলোচনার ব্যবস্থা করা।

উল্লেখ্য, শুক্রবারই সংসদের শীতকালীন অধিবেশনের শেষ দিন। ১৬ নভেম্বর শুরু হওয়া শীতকালীন অধিবেশন বারবার ব্যাহত হয়েছে নোট বাতিল ইস্যুতে। বিরোধীরা বারবার প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করলেও সে পথে হাঁটেননি নরেন্দ্র মোদী।                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                          

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here