পাঁচ মাসেও চালু হল না মেডিক্যাল কলেজের ওয়াটার এটিএম

0

কলকাতা: পানীয় জলের সমস্যা মেটানোর জন্য ২ কোটি টাকা খরচ করে মেডিক্যাল কলেজ হাসপাতালে তৈরি হয়েছে ওয়াটার এটিএম। কিন্তু পাঁচ মাস হতে চলল, এখনও চালু হয়নি ওই এটিএমটি। এর ফলে পানীয় জল না পেয়ে চরম সমস্যায় হাসপাতালে ভর্তি হওয়া রোগীর পরিবারের সদস্যরা।

মুনমুন সাহা নামে হাসপাতালে ভর্তি হওয়া এক রোগীর আত্মীয় বলেন, “আমি এখানে গত এগারো দিন ধরে আসছি। এখানে পানীয় জলের খুব সমস্যা। যেটুকু খাওয়ার জল পাওয়া যায় সেটাও ঘোলা এবং দুর্গন্ধযুক্ত। সেই জলটাও সকালে তুলতে হয়, না হলে বিকেল ৪টের আগে আর জল পাওয়া যায় না। হাসপাতাল চত্বরে আরও জলের ব্যবস্থা করা দরকার।”

রাজ্যের জনস্বাস্থ্য দফতরের আর্থিক সাহায্যে এই ওয়াটার এটিএমটি তৈরি করা হয়েছিল। হাসপাতালে পানীয় জলের সমস্যা থাকলেও কেন এখনও এই ওয়াটার এটিএমটি চালু করা হয়নি এই নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি। এ বিষয়ে হাসপাতাল সুপার শিখা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি তা এড়িয়ে যান।

হাসপাতালের রোগী কল্যণ সমিতির সভাপতি ডঃ নির্মল মাজি বলেন, “হাসপাতালে কিছু সমস্যার জন্য এই ওয়াটার এটিএম এখনও চালু করা যায়নি। তবে খুব শীঘ্রই চালু করা হবে।” তবে হাসপাতাল চত্বরে পানীয় জলের সমস্যার কথা তিনি মানতে চাননি। তিনি বলেন, “এখানে পর্যাপ্ত জলের ব্যবস্থা আছে। হাসপাতালের ভিতরে প্রতিটি ওয়ার্ডে পরিশ্রুত জলের মেশিন বসানো হয়েছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন