sharad pawar

ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রী হওয়ার বাসনা নেই, এমন তিন জনই বিজেপি বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করতে পারেন। হিন্দুস্তান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে এমনই বললেন এনসিপি প্রধান শরদ পওয়ার।

তাঁর মতে, এই তিনজন হলেন তিনি নিজে, কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী তথা ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী এবং জেডিএস সুপ্রিমো এইচডি দেবেগৌড়া। 

আরও পড়ুন : ‘মমতাই যোগ্য প্রধানমন্ত্রী পদপ্রার্থী’, জানিয়ে দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী

বিরোধীদের ঐক্যবদ্ধ করার জন্য এই তিন জনকে এখনই মাঠে নেমে পড়ার উপদেশও দিয়েছেন তিনি। তাঁর কথায়, এই তিন জনকে গোটা দেশে সফর করে মানুষের বিশ্বাস জয় করতে হবে। বোঝাতে হবে, বিজেপির বিকল্প এখন বিরোধী ঐক্যই।

‘‘আমি রাজ্যস্তরের অনেক দলের নেতাদের সঙ্গে কথা বলেছি।’’

শরদ পওয়ার

বর্তমান পরিস্থিতিকে ১৯৭৭-এর সঙ্গে তুলনা করেন পওয়ার, যখন ইন্দিরা গান্ধীর বিরুদ্ধে মানুষের ক্ষোভের সৃষ্টি হয়েছিল। এ বারও সে রকম ভাবেই মোদীর বিরুদ্ধে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাঁর মতে, এখনই জাতীয় স্তরে জোটের কথা না ভেবে, রাজ্য স্তরের কথা ভাবা হোক। পাশাপাশি নির্বাচনের পরেই প্রধানমন্ত্রী নিয়ে ভাবা যাবে বলেও বলেন তিনি।

রাজ্যস্তরে জোট তৈরিতেরিতে বিশেষ সমস্যা নেই বলেই জানান তিনি। তাঁর কথায়, “আমি রাজ্যস্তরের অনেক দলের নেতাদের সঙ্গে কথা বলেছি। আমার মনে হয়েছে জোটের ব্যাপারে সবাই তৈরি।” বিরোধী ঐক্যের ব্যাপারে রাহুল গান্ধীরও প্রশংসা করেন পওয়ার।

আরও পড়ুন : লোকসভা নির্বাচনে হস্তক্ষেপ করতে চলেছে রাশিয়া!

তবে পওয়ারের এই মন্তব্যের ব্যাপারে বিজেপির তরফ থেকে পাল্টা কোনো মন্তব্য করা হয়নি। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন