raja farooq haider

ওয়েবডেস্ক: পাক-অধিকৃত কাশ্মীরের নাগরিকদের প্রতি বিমাতৃসুলভ আচরণের জন্য পাকিস্তানকে তুলোধোনা করলেন সে অঞ্চলের প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দর।

পাক-অধিকৃত কাশ্মীরে মঙ্গলা জলাধার তৈরি করছে পাকিস্তান। তার জন্য নাগরিকদের ঘরবাড়ি ছেড়ে চলে যেতে হয়েছে। জলে ভেসে গিয়েছে তাদের পৈতৃক বাড়ি, কৃষিজমি ইত্যাদি, অথচ এই জলাধারের কোনো সুবিধাই নাগরিকরা পাচ্ছেন না। এই কারণেই পাকিস্তান সরকারের প্রতি নিজের ক্ষোভ উগরে দেন রাজা।

একটি জনসভায় বক্তৃতা দিতে গিয়ে এই কথা বলেন রাজা। সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, তিনি আসলে ‘ক্ষমতাহীন’ প্রধানমন্ত্রী। এ রকম ভাবে যে প্রধানমন্ত্রীর পদে বসে থাকা যায় না সে কথাও বলে দেন রাজা।

আরও পড়ুন স্বাধীন কাশ্মীর কোনো ভাবেই সম্ভব নয়, বললেন ফারুক আবদুল্লাহ

রাজা আরও বলেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষরা ডোগরা, শিখ, মুঘল এবং পাঠানদের বিরুদ্ধে লড়েছে, সুতরাং কাশ্মীরিদের যদি দুর্বল ভাবা হয়, তা হলে বিশাল ভুল করবে পাকিস্তান। ঠিকঠাক কর দিলেও কেন পাক-অধিকৃত কাশ্মীরের মানুষদের বিদ্যুৎ এবং পানীয় জল থেকে বঞ্চিত করা হচ্ছে, সে ব্যাপারেও প্রশ্ন তোলেন রাজা।

উল্লেখ্য, কিছু দিন আগেই বক্তব্য রাখতে গিয়ে কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ বলেন, কাশ্মীর ভালোবাসা থেকে ভারতে সংযুক্ত হওয়ার সিদ্ধান্ত নিলেও, ভালো আচরণ করেনি ভারত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here