modi with the jawans

নয়াদিল্লি বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সঙ্গে দেওয়ালি উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  এই নিয়ে পর পর চার বছর সীমান্তে জওয়ানদের সঙ্গে দেওয়ালি কাটালেন মোদী।

জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে গুরেজ সেক্টরে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি জওয়ানদের মিষ্টি বিতরণ করেন এবং তাঁদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

জওয়ানদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সকলের মতো তিনি তাঁর পরিবারের সঙ্গে দেওয়ালি কাটাতে চান। তাই বার বার ছুটে আসেন তাঁদের কাছে। কারণ, তাঁর কাছে এই জওয়ানরাই তাঁর পরিবার। যখনই তিনি তাঁদের সঙ্গে সময় কাটান তখনই তিনি নতুন করে শক্তি সঞ্চয় করেন। কত কঠিন পরিবেশে থেকে তাঁরা দেশের জন্য আত্মত্যাগ করছেন। এই জন্য তাঁদের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে যখন বলা হয়, জওয়ানরা নিয়মিত যোগাভ্যাস করেন তখন তিনি বলেন, এতে তাঁদের দক্ষতা আরও বাড়বে। শুধু তা-ই নয়, তাঁদের মধ্যে একটা শান্ত ভাব আসবে। এবং শেষ পর্যন্ত সেনাবাহিনীতে তাঁদের মেয়াদ শেষ হওয়ার পর তাঁর সুদক্ষ যোগ প্রশিক্ষক হয়ে উঠবেন।

সরকার যে জওয়ানদের কল্যাণে দায়বদ্ধ, সে কথা জোর দিয়ে বলেন প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি ‘এক পদ, এক পেনসন’-এরও উল্লেখ করেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here