অভিনেতা পবন কল্যাণের সঙ্গে জোট করে ভোটে লড়বেন মাওবাদী তাত্ত্বিক-কবি গদর

0

হায়দরাবাদ: তেলুগু অভিনেতা পবন কল্যাণের দল জনসেনা পার্টির সঙ্গে কাজ করতে প্রস্তুত, নিজের রাজনৈতিক ভবিষ্যৎ সম্পর্কে এমনই বললেন মাওবাদী তাত্ত্বিক নেতা তথা কবি গদর ওরফে গুমাড্ডি বিঠ্‌ঠল রাও।

কিছু দিনের মধ্যেই নিজের একটি রাজনৈতিক দল গঠন করবেন বলে জানিয়েছেন গদর। সেই সঙ্গে তিনি বলেন, পবন কল্যাণ তাঁর দীর্ঘ দিনের বন্ধু। তাই জনসেনা পার্টির সঙ্গে জোট করেও ভোটে লড়তে রাজি তিনি। সংসদীয় গণতন্ত্রে আসার পথে মাওবাদীদের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করেছেন বলে জানান গদর।

এর পাশাপাশি তিনি বলেন, সমমনা সমস্ত রাজনৈতিক দলকে এক সঙ্গে নিয়ে চলতেও তিনি রাজি। প্রসঙ্গত অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানায় পরবর্তী নির্বাচনে তাঁর দল লড়বে বলে কিছু দিন আগেই জানিয়েছিলেন পবন কল্যাণ। সেই সঙ্গে পবন আরও বলেছিলেন, বিভিন্ন কমিউনিস্ট দলের সঙ্গে হাত মিলিয়ে চলতে চান তিনি। উল্লেখ্য, তেলঙ্গানার কিছু অঞ্চলে কমিউনিস্টদের সমর্থন এখনও রয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, তেলঙ্গানায় পবনের প্রধান ভরসা হতে পারেন গদর।

গদর বলেন, রাজনৈতিক পরিবর্তন আনতে গেলে অনেক ঘাম ঝরাতে হবে, অনেক লড়াই করতে হবে। রাতারাতি পরিবর্তন আনা সম্ভব নয়। তেলঙ্গানার শাসক দল টিআরএসের নিন্দুক হিসেবে পরিচিত তিনি। তাঁর কথায়, তেলঙ্গানা পাওয়ার জন্য রাজ্যের মানুষ যা লড়াই করেছেন তার মর্যাদা এখনও তাঁরা পাননি।

গত ৬ এপ্রিল নিজের নতুন দল তৈরি করার পরিকল্পনা ছিল গদরের, কিন্তু তিনি তা পিছিয়ে দেন। উল্লেখ্য কুড়ি বছর আগে এই ৬ এপ্রিল অজ্ঞাতপরিচয় আততায়ীরা তাঁকে গুলি করেছিল। তখন শাসক তেলুগু দেশম পার্টিকেই দায়ী করেছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.