roger federar

লন্ডন টেনিসপ্রেমীদের স্তম্ভিত করে উইম্বলডন থেকে বিদায় নিলেন কুড়ি বার গ্র্যান্ড স্লাম বিজয়ী রজার ফেডেরার। ন’ বার খেতাব জয়ের দিকে এগিয়ে চলেছিলেন তিনি। কিন্তু তাল কাটল কোয়ার্টার ফাইনালে। হেরে গেলেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের কাছে। চার ঘণ্টা ১৩ মিনিট লড়াইয়ের পর ফেডেরারের এই বিদায় উইম্বলডন টুর্নামেন্টে সব চেয়ে বড়ো আপসেট। খেলার ফল অ্যান্ডারসনের অনুকূলে ২-৬, ৬-৭ (৫-৭), ৭-৫, ৬-৪, ১৩-১১।

প্রথম দু’টি সেটে এগিয়ে থাকার পর ম্যাচ পয়েন্ট খোয়ান ফেডেরার। তার পর ম্যাচে ফিরতে পারেননি। ২০১৩ সালে উইম্বলডন টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছিলেন ফেডেরার। তার পাঁচ বছর পর আবার এত তাড়াতাড়ি উইম্বলডন উইমব্লেডন থেকে বিদায় নিলেন তিনি।

টুর্নামেন্টের অষ্টম বাছাই অ্যান্ডারসন সেমিফাইনালে লড়বেন ২০১৬-এর রানার্স আপ মিলস রাওনিক ও নবম বাছাই মার্কিন প্লেয়ার জন আইসনারের বিজয়ীর মধ্যে।

উইমব্লেডনে প্রথম দু’টো সেটে এগিয়ে থাকার পর বিদায়ের ঘটনা ফেডেরারের ক্ষেত্রে দ্বিতীয় বার ঘটল। এর আগে ২০১১ সালে এই কোয়ার্টার ফাইনালেই জো-উইলফ্রিড জোঙ্গার কাছে হেরে বিদায় নিয়েছিলেন রজার।

বুধবার কোয়ার্টার ফাইনাল ম্যাচ জেতার পর অ্যান্ডারসন বলেন, “দু’টো সেট পিছিয়ে যাওয়ার পরেও আমি লড়াইয়ে থাকার আপ্রাণ চেষ্টা করেছি। এখানে এই উইমব্লেডনে রজার ফেডেরারকে হারানো আমি চিরকাল মনে রাখব, বিশেষ করে এমন একটা হাড্ডাহাড্ডি ম্যাচে।”

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here