steve smith after century at gabba

ইংল্যান্ড ৩০২ (ভিঞ্চ ৮৩, মালান ৫৬, স্টার্ক ৩-৭৭) ও ৩৩-২

অস্ট্রেলিয়া ৩২৮ (স্মিথ ১৪১ অপরাজিত, মার্শ ৫১, কামিন্স ৪২, ব্রড ৩-৪৯)

ব্রিসবেন: কথায় বলে সকালটা দেখে বোঝা যায়, দিনটা কেমন যাবে। কিন্তু এ ক্ষেত্রে তা হল না। গাব্বায় দিনটা ইংল্যান্ডের ভালো ভাবে শুরু হলেও, শেষটা ভালো হল না। দিনের শেষ অস্ট্রেলিয়ার থেকে ইংল্যান্ড মাত্র সাত রানে এগিয়ে, দ্বিতীয় ইনিংসের দু’টো উইকেট ইতিমধ্যেই খোয়া গিয়েছে।

অথচ দিনটা কিন্তু ভালোই শুরু করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিনের ৪ উইকেটে ১৬৫ রান হাতে নিয়ে অস্ট্রেলিয়া ব্যাট করতে নামে। কিন্তু ঘন ঘন উইকেট পড়তে থাকে অস্ট্রেলিয়ার। মাত্র ৪৮ রানে তিনটি উইকেট হারায় তারা। অধিনায়ক স্টিভ স্মিথ এক দিকে ধীরস্থির থেকে দলের পতন দেখে যেতে থাকেন। অস্ট্রেলিয়া ৭ উইকেটে ২০৯, সে সময় অধিনায়ক যোগ্য সঙ্গী পান পেস বোলার প্যাট কামিন্সকে। অষ্টম উইকেটে স্মিথ-কামিন্স জুটিতে রান ওঠে ৬৬, যার মধ্যে কামিন্সই করেন ৪২। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ইনিংস শেষ করে ৩২৮ রানে। ইংল্যান্ডের আক্রমণ ও দলের উইকেট পতনের মধ্যে বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন অধিনায়ক স্মিথ, যাঁর সংগ্রহে অপরাজিত ১৪১ রান। বল হাতে সব চেয়ে বেশি সফল স্টুয়ার্ট ব্রড, তাঁর স্কোরকার্ড ২৫-১০-৪৯-৩।

২৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বিপর্যয় ইংল্যান্ডের। কুক ও ভিঞ্চকে দ্রুত হারিয়ে তারা এক্ষণ ধুঁকছে ২ উইকেটে ৩৩-এ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here