cricket association of bengal

বাংলা ৩০৫-৫ (শ্রীবৎস ১৩৯, অনুষ্টুপ ১০৭ অপরাজিত, পান্দ্রেকর ২-৫০)

কলকাতা: দীর্ঘদিন পরে দুর্ধর্ষ শতরান করে মহারাজকীয় প্রত্যাবর্তন ঘটালেন বাংলার এক সময়ের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান অনুষ্টুপ মজুমদার। শতরান এল শ্রীবৎস গোস্বামীর ব্যাট থেকে। এই দু’জনের দুর্দান্ত জুটিতে ভর করে গোয়ার বিরুদ্ধে বড়ো রানের দিকে বাংলা।

অবশ্য এ দিকে শুরুটা একদম অন্য রকম হয়েছিল বাংলার। সবুজ পিচে টস জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেয় গোয়া। শুরুতেই তাণ্ডব শুরু গোয়ার বোলারদের। বারো ওভারের মধ্যে তিন উইকেট হারায় বাংলা। ফিরে গিয়েছেন সুদীপ চট্টোপাধ্যায় এবং অধিনায়ক মনোজও। এই পরিস্থিতি থেকে প্রাথমিক ভাবে দলকে উদ্ধার করার দায়িত্ব নেন শ্রীবৎস গোস্বামী এবং অভিমন্যু ঈশ্বরণ। কিন্তু দলের স্কোর যখন ৭৯, ফিরে যান অভিমণ্যু।

গোয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসের লিড থাকলেও পরবর্তী রাউন্ডে বাংলা নিশ্চিত, এই আবহে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় মনোজ শিবির। কিন্তু বাংলাকে আর হতাশার জলে ডুবতে দেননি শ্রীবৎস এবং অনুষ্টুপ। সবুজ পিচে গোয়ার বোলারদের ওপরে রীতিমতো দাদাগিরি করে যান তাঁরা।

অনেক বেশি দাপট দেখান শ্রীবৎস। ৭১.৬৫ স্ট্রাইক রেটে মাত্র ১৯৪ বলে ১৩৯ রান করেন তিনি, কুড়িটা চারের সাহায্যে। অন্য দিকে কিঞ্চিৎ ধীরে খেললেও সাবলীল ভাবে খেলেছিলেন অনুষ্টুপ। তবে দিন শেষ হওয়ার একটু আগেই এই জুটিটা না ভাঙলে প্রথম দিনের শেষে আরও কিছুটা ভালো অবস্থায় থাকত বাংলা।

দ্বিতীয় দিন বাংলার রান বাড়ানোর দায়িত্ব নিয়ে নামবেন অনুষ্টুপ এবং ঋত্বিক চট্টোপাধ্যায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here