কলকাতা: ভিড়ের চাপের সঙ্গে তাল রাখতে আউটডোরের রোগীদের জন্য এ বার এসএসকেএম হাসপাতালে কম্পিউটার-চালিত টিকিট কাউন্টার খোলার ব্যবস্থা হচ্ছে । মোট ১০টি কাউন্টার থাকবে। খুব শীঘ্রই এই টিকিট কাউন্টার চালু হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

এসএসকেএম হাসপাতালের আউটডোর বিভাগে প্রতি দিন হাজার হাজার রোগী ডাক্তার দেখাতে আসেন। সংখ্যাটা কমপক্ষে ৫ হাজার। কোনো কোনো দিন সংখ্যাটা ২০ হাজার ছাড়িয়ে যায়। এঁদের বেশির ভাগই আসেন বিভিন্ন জেলা থেকে।

এই হাসপাতালের একটা সমস্যার দিকে রোগীদের পরিবারের সদস্যরা বার বার আঙুল তোলেন। তাঁদের দীর্ঘদিনের অভিযোগ, এখানে আউটডোরে ডাক্তার দেখানোর জন্য প্রায় ৫ থেকে ৬ ঘন্টা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হয়। অনেক সময় দেখা যায়, আশঙ্কাজনক অবস্থায় আসা বহু রোগীকে এমারজেন্সিতে ভর্তি না করে আউটডোরে ডাক্তার দেখানোর জন্য রেফার করা হয়। এর ফলে সমস্যায় পড়েন ওই ধরনের রোগীদের পরিবার। এ বার কম্পিউটার-চালিত টিকিট কাউন্টার চালু হলে এই সমস্যা মিটবে বলে মনে করা হচ্ছে।

হাসপাতালের প্রিন্সিপ্যাল মঞ্জু বন্দ্যোপাধ্যায় বলেন, “যে হারে দিনে দিনে রোগীর চাপ বাড়ছে, সেই হারে হাসপাতালে ওপিডি-এর কাউন্টার বাড়ছে না। আর তার ফলে রোগীদের টিকিট কাটতে সমস্যা হচ্ছিল। কিন্তু এই কাউন্টার চালু হলে আর কোনো সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। হাসপাতালের পক্ষ থেকে খুব শীঘ্রই এই কাউন্টার চালু করা হবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here