cricket

গুন্টুর: একটা দল টসে জিতে ব্যাট করল। অল আউট হয়ে গেল ১৭ ওভারে। রান করল মাত্র ২। ন’জন আউট হলেন শূন্য রানে। বিপক্ষ দল তাদের ইনিংসের ৪৯.৫ ওভার বাকি থাকতেই জিতে নিল ম্যাচ।

এটা স্থানীয় কোনো পাড়া ক্রিকেট নয়, কম্পিউটার গেম তো নয়ই। এই কাণ্ডটা ঘটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড স্বীকৃত একটি টুর্নামেন্টে। বিসিসিআই মহিলা অনূর্ধ্ব -১৯ আঞ্চলিক টুর্নামেন্টের নাগাল্যান্ড বনাম কেরল ম্যাচে এই ঘটনা ঘটল শুক্রবার।

যে দু’রান নাগাল্যান্ড দল করেছে, তার মধ্যে একটি রান এসেছে তাদের ওপেনার মেনকার ব্যাট থেকে, অন্যটি অতিরিক্ত। প্রথম জুটিতেই এই দু’টি রান উঠে গিয়েছিল। অর্থাৎ, কেরলের মেয়েরা বিনা রানেই বিপক্ষের দশটি উইকেট তুলে নিয়েছে। নাগাল্যান্ডের কাছে সব থেকে হতাশাজনক ব্যাপার হল তারাই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল।

score board
নাগাল্যান্ড ইনিংসের স্কোরবোর্ড

১৭টা ওভারের মধ্যেই ষোলোটি ওভার ছিল মেডেন। কেরলের অধিনায়িকা মিন্নু মানির বোলিং পারফর্ম্যান্স চোখে পড়ার মতো। তাঁর নামের পাশে সবই ‘চার’। অর্থাৎ চার ওভার হাত ঘুরিয়ে চারটি মেডেন দিয়ে তুলে নিয়েছেন চারটে উইকেট।

জবাবে কেরলের জেতার জন্য নাগাল্যান্ডের মেয়েদের মাত্র একটি বল করতে হয়েছে। ইনিংসের প্রথম বলেই চার মেরে দেন কেরলের ওপেনার আনশু।

তবে নাগাল্যান্ডের কাছে স্বস্তির বার্তা নিয়ে এসেছে বিহারের পারফর্মান্স। শুক্রবারই জামশেদপুরের কিনান স্টেডিয়ামে বাংলার মেয়েদের মুখোমুখি হয়েছিল বিহার। সেখানে ১৩.৫ ওভারে মাত্র ২১ রানেই অল আউট হয় বিহার দল। ৯ উইকেটে ম্যাচটি জিততে বেশি বেগ পেতে হয়নি বাংলাকে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here