sensex,Nikkei 225,Dow Jones Industrial Average

সেল (Steel Authority of India Limited. SAIL):

প্রায় সাত সপ্তাহ ধরে টানা দম ভরে নিয়েছে স্টিল অথরিটি অব ইন্ডিয়ার স্টক। গত সেপ্টেম্বরেও ৫০ টাকার আশেপাশে ছিল এর বিচরণ। গত কাল প্রায় চার শতাংশ বৃদ্ধির গ্রাফ। এই কারেকশনের মরশুমেও সেলের এই ঊর্ধ্বগমন চোখ এড়ানোর নয়। ফলে নজরে রাখা যেতেই পারে সেল। গতকালের এলটিপি ৭৮.৭৫। আনুমানিক টার্গেট: ৮৫ টাকা। নীচে গত তিন মাসের উত্থান-পতনের রেখচিত্র।

sail

কিরলস্কার ইলেকট্রিক (Kirloskar Electric Company Ltd. KECL):

দু’মাস আগে ৫০-এর ঘর টপকালেও দুম করে সেই যে চল্লিশের কোটায় ঢুকেছে আর বের হতে পারছে না। তবে ৪২-৪৪-এ ঘুরতে থাকা এই স্টক তিন সপ্তাহের মধ্যে ৪৯-এ নোঙর ফেলতে পারে। অন্তত এর ভলিউম তাই বলছে। এবং সুখবরও রয়েছে সংস্থার পক্ষ থেকে। আট সপ্তাহ কনসিলেডেড হওয়ার পর এবার আসছে উপরে ওঠার পালা।

kirlosker

এনএমডিসি (NMDC Limited. NMDC) :

খুব একটা আহামরি ডেইলি গ্রাফ নেই এনএমডিসির। তবে ১০০টাকার দোরগোড়া থেকে যে ভাবে ঘুরে দাঁড়িয়েছে তা অবাক করে দিয়েছে ট্রেডপণ্ডিতদের।তাঁরা তো ধরেই নিয়েছেন গ্রাফের সর্বকালীন রেখা ছুঁয়ে নামতেই থাকবে নীচের দিক। কিন্তু না, তা আর এই মুহূর্তে হওয়ার সম্ভবনা নেই বলেই তাঁরা মনে করছেন।টার্গেট: ১৪০। তবে ১২০ টাকার নীচে নামলে বিপদ বাড়বে বই কমবে না।

nmdc

বলে রাখা ভালো শেয়ারে বিনিয়োগের ব্যাপারটি একান্ত ভাবে বিনিয়োগকারীর নিজস্ব সিদ্ধান্তের উপর নির্ভরশীল। বাজার এখন সংশোধনের মুডে। সামনে রয়েছে বেশ কয়েকটি প্রতিক্রিয়াশীল বিষয়। ফলে সাধু, সাবধান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here