masood azhar

শ্রীনগর: কাশ্মীরে পুলিশি-অভিযানে নিহত হল জৈশ-ই-মহম্মদের প্রধান মাসুদ আজহারের ভাইপো তলহা রশিদ। জঙ্গি গোষ্ঠীর এক মুখপাত্র মঙ্গলবার সকালে এই খবর দিয়েছে।

ওই মুখপাত্র জানায়, জঙ্গিদের গোপন আস্তানার সন্ধানে দক্ষিণ কাশ্মীরের রাজপোরা থেকে ছ’ কিলোমিটার দূরে ছোট্টো গ্রাম অগলর কান্দিতে পুলিশ অভিযান চালায়। ওই অভিযানে আরও দুই জঙ্গি প্রাণ হারিয়েছে। এরা হল ‘মহম্মদ ভাই’ ছদ্মনামে পরিচিত দক্ষিণ কাশ্মীরে ওই জঙ্গি গোষ্ঠীর মিলিটারি কম্যান্ডার এবং কাশ্মীরেরই বাসিন্দা ওয়াসিম গনাই।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস পুলিশ সূত্রে জানতে পেরেছে, জঙ্গিদের বিরুদ্ধে ওই অভিযানে যোগ দেয় ৪৪ রাষ্ট্রীয় রাইফেলস এবং ১৮২ সিআরপিএফ। অভিযানে ভারতীয় সেনাবাহিনীর এক জন অফিসারও নারা গিয়েছেন। তবে তাঁর নিকটতম আত্মীয় যতক্ষণ না তাঁকে শনাক্ত করছেন, ততক্ষণ তাঁর পরিচয় প্রকাশ করা হবে না।

পুলিশ জানিয়েছে, জঙ্গিদের ডেরা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি একটি এম৪ কার্বাইন পাওয়া গিয়েছে। কিছু দিন ধরেই অনলাইন প্রচারণায় এই অস্ত্রের ছবিটি প্রদর্শিত হচ্ছিল। এক জন কাশ্মীরি সন্ত্রাসবাদী অস্ত্রটি ধরে আছে। তখন এই অস্ত্রটিকে ভুল করে নতুন রাশিয়ান রাইফেল বলে প্রচার করা হয়েছিল। আসলে এটি মার্কিন অস্ত্র, সম্ভবত আফগানিস্তানের কোনো লড়াইয়ে খোয়া যায়।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here