টানা তিন দিন বন্ধ ছিল স্টক মার্কেট। তবে আজ বাজার খোলার পর যে কোনো চমক অপেক্ষা করে থাকতে পারে। বেশ কিছু ভালো খবর আছে। তবে সব ভালো খবরই যে শেয়ার বাজারে ভালো প্রভাব ফেলে, তেমন নয়। আবার এর উল্টোটাও সম্ভব। আজকের ভালো খবরগুলোর মধ্যে প্রথমেই রয়েছে,তিন দিন উৎসবের মরশুম কাটার পর আজ বাজার খুলতেই এশিয়ান মার্কেট মন্দ ফল করেনি। দক্ষিণ কোরিয়ার নিক্কেইয়ের গ্রাফ চড়চড় করে উপরের দিকে উঠেছে। সে দেশের অটো, এনার্জি এবং প্রযুক্তিগত সংস্থাগুলি ওই সূচককে উপরের দিকে টেনে তোলার চেষ্টা করেছে। এ দেশে কী হবে?

গত তিন দিন কেনা-বেচা বন্ধ থাকলেও মোটেই বন্ধ ছিল না সংখ্য়াতত্ত্ব নিয়ে কাটাছেঁড়ার কাজ। সেই টেবিল থেকেই উঠে এসেছে একটি মত, এ দেশের শক্তি উৎপাদক সংস্থাগুলির সুদিন সমাগত প্রায়। হতে পারে পর্যাপ্ত কয়লা মজুত না থাকার জন্য বেশ কয়েকটি বিদ্যুৎ উৎপাদক সংস্থা নিজেদের নির্দিষ্ট কয়েকটি ইউনিট সাময়িক ভাবে বন্ধ রাখতে বাধ্য হয়েছে। কিন্তু এই অবস্থা চিরস্থায়ী নয়। তা হলে প্রশ্ন হল, আজ কোন স্টক কেনা যেতে পারে?

উত্তরটা লুকিয়ে আছে শক্তির মধ্যেই। যদি অাপনি ঝুঁকির বিনিয়োগে রাজি থাকেন তা হলে আজ কিনতে পারেন জেএসডব্লুউ এনার্জি। কেনার দর অবশ্যই থাকবে ৯০ টাকার আশেপাশে। অপেক্ষা চার দিনের। দেখুন ৯৫-৯৬ টাকায় যেতে খুব একটা বেগ দেবে না এই স্টক।

আবার যদি অাপনি মনে করেন, এই স্টকটি দীর্ঘ সময়ের জন্য ধরে রাখবেন, সেটাও মন্দ হবে না। কারণ, জেএসডব্লুউ নিজের সেরা সময়ের দিকে এগিয়ে চলেছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন