ওয়াশিংটন: মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনে কথা বলবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনই জানা গিয়েছে হোয়াইট হাউসের তরফ থেকে।

ট্রাম্পের মঙ্গলবারের কাজের সূচি প্রকাশ করে একটি বিজ্ঞপ্তিতে হোয়াইট হাউস জানিয়েছে, “স্থানীয় সময় দুপুর ১টায় প্রেসিডেন্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলবেন।” স্থানীয় সময় দুপুর ১টা অর্থাৎ ভারতীয় সময় রাত সাড়ে ১১টা।

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর এখনও পর্যন্ত চার জন রাষ্ট্রনেতার সঙ্গে কথা হয়েছে ট্রাম্পের। গত শনিবার তিনি কথা বলেন কানাডার আর মেক্সিকোর প্রধানমন্ত্রীর সঙ্গে। রবিবার তাঁর দূরভাষিক কথা হয় ইজরায়েলি প্রধানমন্ত্রীর সঙ্গে। মিশরের প্রেসিডেন্টের সঙ্গে সোমবার কথা হয় তাঁর। সেই তালিকায় পঞ্চম মোদী।

উল্লেখ্য ক্ষমতায় আসার আগে ভারতের সঙ্গে সম্পর্ক দৃঢ় করার অনেক কথা বলেছিলেন ট্রাম্প। একটি প্রচার সভায় মার্কিন নিবাসী ভারতীয়দের বলেছিলেন, “আমার জমানায় ভারতের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে। আমাদের বন্ধুত্ব আরও গভীর হবে।” মোদীকে ‘এনার্জেটিক’ আখ্যা দিয়ে তিনি বলেছিলেন, “ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে রয়েছি।”

এখন দেখার মোদী-ট্রাম্পের এই প্রথম সাক্ষাতে কোন দিয়ে মোড় নেয় ভারত-মার্কিন সম্পর্ক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here