arrested two persons

কলকাতা: দিল্লির ন্যাশনাল হ্যান্ডিক্র্যাফ্‌ট অ্যান্ড হ্যান্ডলুম মিউজিয়াম থেকে মুঘল আমলের ১৬টি শাল চুরির ঘটনায় কলকাতা থেকে ২ জনকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। ধৃতেরা হল তরুণ হারগোরিয়া ও বিনয় পারমার। সোমবার রাতে টালিগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাদের আলিপুর আদালতে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে তোলা হলে তিন দিনের ট্রানজিট রিমান্ডের নির্দেশ দেন তিনি। এ দিনই অভিযুক্তদের নিয়ে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন তদন্তকারীরা। দিল্লির পাতিয়ালা কোর্টে পেশ করা হবে তাদের।

সূত্র মারফত জানা গিয়েছে, ২৯ অক্টোবর এই ঘটনা ঘটে। এই ঘটনার আগে একাধিকার মিউজিয়ামে গিয়েছে দুই অভিযুক্তই। ২৯ তারিখে মিউজিয়ামের সিসিটিভি ক্যামেরায় তাদের ঢুকতে দেখা গেলেও আর বের হতে দেখা যায়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রাতেই তারা এই কাজ করে। ৩১ তারিখ বিষয়টি সামনে আসার পর অভিযোগ দায়ের করেন ডি রাম রাও নামের কেন্দ্রীয় সরকারের এক আধিকারিক।

এই ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশের তদন্তকারী দল সিসিটিভি ক্যামেরা ও মোবাইল ফোনের সূত্র ধরে অভিযুক্তদের গ্রেফতার  করে। ধৃত তরুণ কলকাতার বাসিন্দা, তবে দিল্লিতে তার অ্যান্টিক জিনিসপত্রের একটি দোকান আছে। বিনয় গুজরাতের বাসিন্দা, তবে কলকাতায় তার শ্বশুরবাড়ি। এদের জিজ্ঞাসাবাদ করে নানান অ্যান্টিক জিনিসের চুরির কিনারা হতে পারে বলে মনে করছেন সরকারি আইনজীবী সৌরীন ঘোষাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here