কলকাতা: বিজয় দিবসকে স্মরণ  করে একটি ট্রফি তৈরি করা হয়ছে সেনাবাহিনীর কর্মীদের জন্য। সেই ট্রফিটির প্রতীকী ট্রফি দেওয়া হবে টিএসকে ২৫কে ম্যরাথন প্রতিযোগিতার বিজয়ী দলকে। এই প্রতিযোগিতা হয় ভারতীয় নৌ, বিমান আর সেনাবাহিনীর মধ্যে। বিজয় স্মারক হিসাবে এটি প্রদান করা হবে। তবে আসল ট্রফিটি রাখা থাকবে ফোর্ট উইলিয়ামে কমান্ড হেড কোয়ার্টারে। এই ম্যারাথন প্রতিযোগিতাটি হবে ১৬ ডিসেম্বর। স্থান কলকাতা। প্রতিযোগীদের দৌড়োতে হবে ২৫ কিলোমিটার পথ। স্থল, নৌ এবং বিমান, প্রত্যেক বাহিনী থেকে পাঁচ বা ছয়টি দল থাকবে। প্রত্যেক দলে তিন জন সদস্য থাকবে। এক একটি দলের প্রত্যেক সদস্যের মোট সময়ই নির্ধারণ করবে বিজয়ী কে।

এই ট্রফির উন্মোচন করে লেফটনেন্ট জেনারেল এম এম নরভানি এভিএসএম, এসএম, ভিএসএম, জিওসিএনসি ইস্টার্ন কমান্ড বলেন, ভারতীয় খেলাধুলোর জগতে ভারতীয় সেনাবাহিনী স্তম্ভ স্বরূপ। ইস্টার্ন কমান্ড এই ট্রফি উন্মোচন করতে পেরে খুবই গর্বিত। ট্রফিটির তৈরির ক্ষেত্রে সহযোগিতা করেছে টাটা স্টিল।

এই ট্রফি ১৯৭১ সালের সেনাবাহিনীর সেই বীরত্ব আর বিজয়কে স্মরণ করিয়ে দেয়। সেই বিজয়ের হাত ধরেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা। এ দিনের প্রতিযোগিতা ৭১ সালের দিনটিতে সেনাবাহিনীর আত্মত্যাগকে স্মরণ করেই।

তিনি বলেন, দিনটির গুরুত্ব বুঝে এই ট্রফি তৈরিতে এগিয়ে আসার জন্য তিনি টাটা স্টিলকে ধন্যবাদ জানাচ্ছেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন