hairglow
অফিসের হাজার একটা কাজ সামলে নিজের যত্ন নেওয়ার কথা কার মনে থাকে বলুন!

ওয়েবডেস্ক: এখন মানুষের যে সময়ের বড়ো অভাব সে কথা আর বলার অপেক্ষা রাখে না। প্রতিদিনই মানুষকে কিছু না কিছু জীবনযুদ্ধের মধ্যে দিয়ে চলতে হয়। বাড়ির কাজ, আবার অফিসের হাজার একটা কাজ সামলে নিজের যত্ন নেওয়ার কথা কার মনে থাকে বলুন! খাবার খাওয়ার সময়ই হয়ে ওঠে না আবার নিজের চুলের যত্ন।

অথচ আপনার ব্যস্ত জীবনে অযত্ন ও অবহেলায় চুল তো ক্রমেই শুষ্ক ও নিষ্প্রাণ হয়ে সব ঝরে পড়ছে! শত ব্যস্ততার মাঝেও নিজের চুলের যত্ন নিয়ম করে নিতে হবে। কিন্তু কী ভাবে নেবেন চুলের যত্ন বরং জেনে নেওয়া যাক।

১। চুলের উজ্জ্বলতা দ্বিগুণ করতে

দিনের বেশিরভাগ সময় যাদের বাইরে থাকতে হয়, তাদের মাথায় খুব সহজেই ধুলো-ময়লা জমে যায়। এমন হলে একটি আপেল মিহি করে কুরিয়ে নিন। তাতে দুই চামচ ওটস দিন। ভালো করে মিশিয়ে মাথায় মেখে ফেলুন। এ বার কিছুক্ষণ পুরো মাথা ম্যাসাজ করতে হবে। ম্যাসাজ হয়ে গেলে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ১ মাস করলেই বুঝতে পারবেন আপনার চুলের উজ্জ্বলতা কতটা পরিমাণে বেড়েছে।

২। রুক্ষ, শুষ্ক চুলের প্রাণ ফেরাতে

চুল অতিরিক্ত রুক্ষ, শুকনো হয়ে ভেঙে ঝরে যাচ্ছে? একটা আপেলের খোসা ছাড়িয়ে বীজ বের করে দিন। এ বার ব্লেন্ডারে দিয়ে মিহি করে ব্লেন্ড করুন। ওই মিহি করে রাখা আপেলের মধ্যে একটা ডিমের কুসুম আর এক চামচ মেয়োনিজ মিশিয়ে নিন। এই মিশ্রণটি পুরো চুলে ভালো করে মাখিয়ে আধ ঘণ্টা রেখে দিন। তার পর শ্যাম্পু করে কন্ডিশনার লাগান।

আরও পড়ুন: মেকআপ করার সময় নেই? মেকআপ ছাড়াও নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলুন এই ৮টি পদ্ধতিতে

৩। শ্যাম্পু করার পরেও নির্জীব চুলের যত্ন 

শ্যাম্পু করার পরেও চুল নির্জীব লাগে অনেকেরই। ব্লেন্ডারে একটা আপেল আর জল দিয়ে পাতলা করে ব্লেন্ড করে নিন। তাতে দুই চামচ মধু আর এক চামচ লেবুর রস মেশান। চুলে আর স্ক্যাল্পে এই মিশ্রণটি ভালো করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে তার পর ধুয়ে ফেলুন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here