নিজেকে ফুরফুরে রাখতে নিয়মিত সেক্স করলে ক্ষতি নেই

জীবনের প্রতিটি মূহুর্তে ভালো থাকা সকলের পক্ষে সম্ভব নয়। কারও মনে হয়, জীবনে তিনি কিছুই পেলেন না!

0
Relation
নিজেকে চাঙ্গা রাখতে নিয়মিত করতে পারেন সেক্স

ওয়েবডেস্ক: জীবনের প্রতিটি মুহূর্তে ভালো থাকা সকলের পক্ষে সম্ভব নয়। কারও মনে হয়, জীবনে তিনি কিছুই পেলেন না! ক্ষুদ্র ক্ষুদ্র ভালো লাগা তার জীবনে নেই, এমন নয়। কিন্তু হতাশার অনুভূতির তীব্রতা তাকে সবসময় বিষাদগ্রস্ত করে রাখে।

যৌন চাহিদা খুবই স্বাভাবিক ও সাধারণ একটি ব্যাপার। নারী-পুরুষ শারীরিকভাবে মিলিত হয়, প্রজননে অংশ নেয়। তবে যৌন মিলনের প্রয়োজন কি শুধুই আনন্দ ও প্রজনন? না। যৌন মিলনের এমন কিছু বৈজ্ঞানিক উপকারিতা রয়েছে যা আমাদের দেহে বিভিন্ন সমস্যা সমাধানে সহায়তা করে থাকে।

প্রতিদিন সেক্স করলে শরীরের যেসব উপকার হয় জেনে নিন-

১। এক ধরনের শারীরিক ব্যায়াম

প্রতিদিন অন্তত একবার করে শারীরিক মিলনে শরীরে ব্যায়ামের উপকারিতা পাওয়া যায়। যৌন মিলনের পর যে কেউ ক্লান্তি অনুভব করেন, কেন না পরিশ্রমের কারণে ক্যালোরি ক্ষয় হয়। কেউ যদি সপ্তাহে ৩ দিন ১৫ মিনিটের শারীরিক মিলনে অভ্যস্ত হয়ে ওঠেন, তা হলে তিনি বছরে ৭৫০০ ক্যালোরি কমিয়ে আনতে পারবেন যা ৭৫ মাইল জগিং করার সমতুল্য।

২। প্রজনন ক্রিয়ায় সহায়তা করে

প্রতিদিন শারীরিক মিলনে অভ্যস্ত হয়ে ওঠা একজন নারীর প্রজনন ক্রিয়ায় সক্রিয়তা বেশি থাকে। এ ছাড়া নিয়মিত যৌন মিলনে প্রজনন ক্ষমতা বাড়ে, পিরিয়ডের নানা সমস্যাও দূর হয়।

আরও পড়ুন: সেক্সের চাহিদা বাড়াতে এই ৫টি কাজে পাবেন আরও বাড়তি মাইলেজ

৩। মানসিক চাপ থেকে মুক্তি

গবেষকদের মতে, শারীরিক মিলনের ফলে মানসিক চাপ কমে যায়। তাই প্রতিদিন না সম্ভব না হলেও সপ্তাহে ২-৩ দিন সেক্স করলে অনেক চাপমুক্ত থাকা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here