হাতের ত্বককে আরও টানটান করতে চটজলদি ৩টি টোটকা

0

খবর অনলাইন ডেস্ক : মুখের যত্নের পাশাপাশি হাতের যত্ন নেওয়াটাও সমান জরুরি। কারণ তা হলে লোক সমাজে হাতের জন্য লজ্জায় পড়তে হয়। রুক্ষ শুষ্ক বলিরেখা যুক্ত হাত অস্বস্তিতে ফেলে। তাই হাতের যত্ন নিতে চটজলদি ৩টি টোটকা। উপকার পাবেনই।

অ্যালোভেরা পাতা-

যদি বাড়িতে কোনো অ্যালোভেরা জেল থাকে তা-ই দিয়ে অথবা অ্যালোভেরা গাছের পাতা কেটে তার জেল বার করে টোটোকাটি করা যাবে। অ্যালোভেরা জেল বের করে আঙুল ও হাতের ওপর যতটা অংশ রুক্ষ হয়েছে বা কালো ছোপ পড়ে গেছে সেখানে লাগিয়ে রাখুন। সঙ্গে যদি ভিটামিন ই ক্যাপসুলের জেল দুই এক ফোঁটা দিতে পারেন আরও ভালো। আক্রান্ত জায়গায় লাগিয়ে ৪০ মিনিট অপেক্ষা করে হাত ধুয়ে নিন। এতে করে হাতের চামড়া অনেক টানটান ও মসৃণ হবে।

বরফ-

রাতে ঘুমোনোর আগে বরফের সঙ্গে যে কোনো ময়শ্চারাইজিং লোশন অথবা অ্যালোভেরা জেল মিশিয়ে হাতে ১০ মিনিট লাগিয়ে রাখুন। তার পর শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক কোমল আর মসৃণ হয়।

হলুদগুঁড়ো-

কালো দাগ দূর করতে হলুদ দারুণ। প্রথমে এক চামচ হলুদগুঁড়োর সঙ্গে ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি হাতে লাগিয়ে ৩০ মিনিট রাখতে হবে। তার পর লেবুর রস দিয়ে ঘষে তুলে প্রলেপ তুলে দিতে হবে। এর পর ঠান্ডা জলে হাত ধুয়ে নিন। এটি হাতের ত্বককে আরও টানটান করে।

আরও – পুজোর আগে মাত্র ৫ দিনে উজ্জ্বল ত্বক পেতে অব্যর্থ ঘরোয়া টোটকা

আরও পড়ুন – ত্বকের জেল্লা ফেরাতে ১০টি ঘরোয়া টোটকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন