বিয়েবাড়ি যাওয়ার আগে নিজের চুলের যত্ন নিন এই ৩টি পদ্ধতিতে

0
dry hair
প্রতিটি নারীর কাছেই তাঁর আসল সৌন্দর্য চুল

ওয়েবডেস্ক: সামনেই একগুচ্ছ বিয়েবাড়ি? অথচ চুলে শুষ্ক ভাব। কিন্তু চুলের সেই শুষ্কতা অথবা মাথা ভর্তি খুশকি নিয়ে তো আর বিয়েবাড়ি যাওয়া যায় না।

প্রতিটি নারীর কাছেই তাঁর আসল সৌন্দর্য চুল। তা হলে আর সময় নষ্ট না করে নিজের চুলের যত্ন নিজেই নিন। কী ভাবে নেবেন চুলের যত্ন জেনে নিন।

১। মিল্ক ট্রিটমেন্ট

১ কাপ ঘন দুধ ও ২টো ডিমের সাথে ৩ চামচ হট অয়েল মিশিয়ে তা ১ ঘণ্টা মাথায় লাগিয়ে রাখতে হবে। ১ ঘণ্টা পর চুল কোনো মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে। মাসে ৩-৪ বার এই মিল্ক ট্রিটমেন্ট করতে পারেন।

২। কলার হেয়ার প্যাক

কলায় আছে ভিটামিন এ, সি, কে, পটাসিয়াম ও আয়রন, চুলের জন্য যা অনেক উপকারী। কলার হেয়ার প্যাক তৈরি করতে লাগবে ১টি পাকা কলা, ১ চামচ মধু, ১ চামচ হট অয়েল, ক্যাস্টর অয়েল, গ্লিসারিন ও ভিনিগার। এই সবগুলো উপাদান একসাথে ব্লেন্ড করে ১ ঘণ্টা মাথায় রেখে তারপর ঠান্ডা জল দিয়ে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই প্যাক ব্যবহার করলে ভালো ফল পাবেন

৩। পাতিলেবুর হেয়ার প্যাক

পাতিলেবুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ভিটামিন সি চুলের খসখসে, শুষ্কভাব দূর করে। হেয়ার প্যাকের জন্য ১টি পাতিলেবুর খোসা বাটা, ১ চামচ অলিভ অয়েল, ১টি ডিম ও ১ চামচ নারকেল তেল। এই সব উপাদান একসাথে মিশিয়ে প্রায় ২০ মিনিট মাথায় রাখুন। ২০ মিনিট শেষে ঠান্ডা জল দিয়ে চুল ধুয়ে ফেলুন! মাসে ১-২ বার এই প্যাক ব্যবহার করতে পারেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here