রাতে সেক্সের উপকারিতা কী জেনে নিন

ওয়েবডেস্ক: সেক্স এনে দিতে পারে আপনার জীবনে চরম সুখ। কিন্ত সেই সুখটা কী? রাতে বিছানায় সঙ্গিনীর সঙ্গে সেক্স করতে কে না চায়!

কিন্তু অনেকেই হয়তো জানেন না সেক্স করলে ঠিক কী কী উপকার পাওয়া যায়। চলুন বরং জেনে নেওয়া যাক।

১। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়:

রোগ প্রতিরোধ ক্ষমতার ক্ষেত্রে বা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতাকে ঠিক রাখতে সাহায্য করে শারীরিক মিলন৷ রোগ প্রতিরোধের ক্ষেত্রে এটি থেরাপির মতো কাজ করে।

২। কর্মক্ষমতা বাড়ে:

শারীরিক মিলনের সময় শরীর থেকে প্রচুর পরিমাণে হরমোন নিঃসরণ হয়৷ যার ফলে দু’জনেরই কর্মক্ষমতা বেড়ে যায়৷ নিয়মিতভাবে শারীরিক মিলনের ফলে যৌবন বাড়ে বলেই মত গবেষকদের৷ এর দ্বারা সারাদিনের ক্লান্তি এবং নানা রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়।

৩। ভালো ঘুম:

এখন কাজের চাপে বলুন অথবা নানারকম মানসিক চাপ ও চিন্তার কারণে পর্যাপ্ত পরিমাণে ঘুম হয়তো অনেকেই ঘুমান না। কিন্তু শারীরিক মিলনের ফলে শরীর থেকে অক্সিটসিন হরমোন বের হয়, ফলে মিলনের পরে ঘুমও খুব ভালো হয়৷

আরও পড়ুন: এই ৪টি কারণে সেক্সে আসতে পারে বাধা, জেনে নিন বাধা কাটানোর উপায়

৪। ওজন কমে:

ওজন বেড়ে যাওয়া নিয়ে যারা চিন্তায় আছেন, তাঁরা যদি যৌন মিলনে লিপ্ত হন তা হলে প্রচুর পরিমাণে ক্যালোরি কম হয়, তার ফলে ব্যক্তির ওজন কমে। নিয়মিতভাবে শারীরিক মিলনের ফলে পেটের অতিরিক্ত চর্বি

৫। সৌন্দর্য বৃদ্ধি:

শারীরিক মিলনের হরমোন নিঃসরনের ফলে রক্তপ্রবাহের মাত্রা বেড়ে যায়। যার প্রভাব পড়ে ত্বকের ওপর।  শারীরিক মিলন কালে মেয়েদের শরীর থেকে এস্ট্রোজেন হরমোন নিংসৃত হতে থাকে, যার ফলে মেয়েদের চুল এবং ত্বক উজ্জ্বল ও আকর্ষণীয় হয়ে ওঠে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here