কোন কাজগুলি করবেন না ফেসিয়ালের পরে জেনে নিন

ওয়েবডেস্ক: দারুণ উজ্জ্বল আর সফট গ্লোয়িং স্কিন পাওয়ার জন্য ফেসিয়াল তো আপনারা সবাই কখনও না কখনও করেছেন। কিন্তু ফেসিয়াল করার পরে কি আপনি ঠিকমতো সফট আর গ্লোয়িং স্কিন পাননি? এমন ঘটলে কিন্তু ফেসিয়ালকে দোষ দেবেন না।

বরং ফেসিয়াল করার পর কিছু কাজ যদি আপনি করেন, তা হলে কিন্তু ফেসিয়ালের এফেক্ট ঠিক ভাবে বোঝা তো যায়ই না, বরং স্কিনে নানা রকম সমস্যা দেখা দিতে পারে।

আসুন, জেনে নেওয়া যাক ৫টি এমন জিনিসের কথা, যা আপনি ফেসিয়াল করার পর ভুলেও কখনও করবেন না।

১। মেকআপ করবেন না

ফেসিয়াল করলেন, আর সাথে সাথেই মেকআপ করে নিলেন এটা কিন্তু একেবারেই করবেন না। ফেসিয়াল করার সময় কিন্তু আপনার মুখের লোমকূপের মুখ খুলে যায়। আর মেকআপে থাকা বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক পদার্থ লোমকূপের ছিদ্র দিয়ে শরীরে প্রবেশ করে। আর তার ফলে আপনার শরীরে কিন্তু নানা সমস্যা হতেই পারে। তাই বিয়েবাড়ি বা পার্টির ৪-৫ দিন আগে ফেসিয়াল করুন, যাতে ওই দিন আপনি নিশ্চিন্তে মেকআপ করতে পারেন।

২। ওয়াক্সিং বা থ্রেডিং করাবেন না

ফেসিয়ালের পর ওয়াক্সিং বা থ্রেডিং থেকে কিন্তু ভুলেও করবেন না। এমনিতেই ওয়াক্সিং বা থ্রেডিং-এর পরে বেশ ব্যথা করে, আর ফেসিয়ালের পরে করালে ব্যথা তো বাড়বেই, তা ছাড়া অনেক সময়ে র‍্যাশও বেরিয়ে যায়।

৩। মুখ ধোবেন না

ফেসিয়াল করার পর অন্তত ৪ ঘণ্টা কিন্তু মুখে জল দেবেন না। কারণ এতে ফেসিয়াল প্রোডাক্টের গুণ আপনার শরীরে পুরোপুরি পৌঁছনোর আগেই ধুয়ে যায়।

আরও পড়ুন: ত্বকের উজ্জ্বলতা হারাতে বসেছেন? জেনে নিন কমলালেবুর খোসার এই ৫টি গুণ

৪। কেমিক্যাল প্রোডাক্ট মুখে মাখবেন না

জানেন কি, ফেসিয়াল করার পর অন্তত ৩৬ ঘণ্টা কিন্তু মুখে কোনো ফেশ ওয়াশ বা ক্রিম লাগাবেন না।

৫। স্ক্রাবিং করবেন না

ফেসিয়াল করার পর ৩ দিন কিন্তু স্ক্রাব ব্যবহার করবেন না। কারণ ফেসিয়ালের পর এমনিতেই মুখের লোমকূপগুলি খুলে যায়, এর পর যদি স্ক্রাব করেন, তা হলে কিন্তু মুখে ব্যথা হয়ে উলটো ফল হয়ে যেতে পারে।

তা হলে দেখে নিলেন তো ফেসিয়ালের পর কী কী করবেন না। এ বার বিয়েবাড়ি বা পার্টির বেশ কয়েক দিন আগে ফেসিয়াল করুন। আর ফেসিয়ালের পর নিজের স্কিনের বারোটা না বাজিয়ে বরং হারিয়ে যাওয়া ত্বকের উজ্জ্বলতা ফিরে পান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here